করলার রস ও মধু একসঙ্গে খাওয়ার উপকারিতা

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • আগস্ট ২, ২০২১

করলার রস ও মধু একসঙ্গে খেলে প্রায় সাত ধরনের সমস্যা প্রতিরোধ করা যায়। কেবল ৩ টেবিল চামচ করলার রস ও ২টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে প্রতিদিন সকালে খালি পেটে খেলে উপকার পাবেন। করলার রস ও মধু একসঙ্গে খাবার গুণগুলো জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।

আরো পড়ুনঃ যেসব নারীর স্তন ও জরায়ু ক্যান্সারের ঝুঁকি বেশি!

১. ডায়াবেটিস কমায়: করলার রস ও মধুর মধ্যে রয়েছে শক্তিশালী এনজাইম। এই মিশ্রণটি রক্তে গ্লুকোজের পরিমাণ কমিয়ে দিতে সাহায্য করে এবং এতে ডায়াবেটিসের লক্ষণগুলো কমে।

২. শরীরের বিষাক্ত পদার্থ দূর করে: করলার রস ও মধুর মিশ্রণ রক্তের বিষাক্ত পদার্থ বের করে দিতে কাজ করে। এই ভেষজ শরীরের বিষাক্ত পদার্থ দূর করতে সাহায্য করেকরে।

৩. ধূমপায়ীদের ফুসফুস পরিষ্কার সাহায্য করে: করলার রস ও মধুর মিশ্রণ ফুসফুসের নিকোটিনের প্রলেপ কে দূর করতে কাজ করে। ফুসফুস পরিষ্কারে বেশ কার্যকরী এটি।

৪. অ্যাজমা কমায়: এই ভেষজ মিশ্রণটি শ্বাসতন্ত্রের যত্ন নেয়। এলার্জির সংক্রমণ থেকে শরীরকে সুরক্ষা দেয় এবং অ্যাজমা কমাতে সাহায্য করে।

৫. হজম ভালো করে: মিশ্রণটি পাচকরস তৈরিতে সাহায্য করে এবং এতে হজম ভালো হয়।

৬. ওজন কমায়: ওজন কমাতে চাইলে করলার রস ও মধুর রস খেলে তালিকায় রাখতে পারেন। এটি ওজন কমাতেও কাজে দেয়।

আরো পড়ুনঃ গর্ভাবস্থায় ড্রিপ্রেশন কি স্বাভাবিক ?

৭. কোষের দ্রুত বুড়িয়ে যাওয়া প্রতিরোধ: এলিফ্যান্ট মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট কোষের দ্রুত বুড়িয়ে যাওয়া প্রতিরোধ করে। এতে ত্বক থাকে টানটান।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment