দেশীয় পণ্যে ফ্ল্যাট সাজান – ২

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • অক্টোবর ২১, ২০১৭

তামা, কাঁসা ও পিতলের তৈরি জিনিসঃ পূর্বে লোকজন নিত্য প্রয়োজনীয় কাজে তামা, কাঁসা বা পিতলের জিনিসপত্র ব্যবহার করতো।  যুগের পরিবর্তনের সাথে সাথে মানুষ এখন আর এসব নিজের প্রয়োজনের কাজে ব্যবহার করে নাই।  এখন তামা, কাঁসা বা পিতল ব্যবহার করা হয় ঘর সাজাবার কাজে। তামা, কাঁসা বা পিতলের তৈরী বিভিন্ন রকমের শো – পিস রয়েছে যেমন : বিভিন্ন জীবজন্ত ও প্রতিকৃতি, কলস, রিক্সা, ঘটি, ফুলদানি, গ্লাস, পানের বাক্স, সুরাই, মোমদানি, সুরাইদানি, ফুলের টব দেয়ালে সাজানোর থালা, আয়না, ঘণ্টি এসবই উল্লেখযোগ্য। বাতি জ্বালানোর জন্য ল্যাম্পও বানানো হয় তামা, কাঁসা দিয়ে। এই শো – পিস গুলো আপনার ফ্ল্যাটকে করে তুলবে সুন্দর এবং সাথে আপনার রুচি বোধের পরিচয়ও দিবে। 

আরো পড়ুনঃ গর্ভাবস্থায় খাবারের তালিকার সাধারণ ধারণা !

কোথায় পাবেনঃ দেশাল বা আড়ংয়ের বিভিন্ন শাখায় আপনি তামা, কাঁসা বা পিতলের জিনিসপত্র পাবেন।  এছাড়াও আপনি রূপসী বাংলা হোটেলের উল্টোদিকে পরীবাগের মার্কেটটিতেও ঢুঁ মারতে পারেন তামা, কাঁসা জিনিস পত্রের জন্য। সেখানে বেশ কয়েকটি তামা, কাঁসার তৈরী জিনিস পত্র বিক্রির দোকান রয়েছে। এ্যালিফ্যান্ট রোডেও আপনি কিছু দোকান পাবেন এসব জিনিস পত্রের।

দামঃ তামা, কাঁসা বা পিতলের তৈরী জিনিস পত্রের দাম তুলনামূলক একটু বেশি।  আপনি ৫০০টাকা থেকে শুরু করে ১লক্ষ টাকা দামের জিনিসপত্র কিনতে পারবেন। 

আরো পড়ুনঃ কিশোরীদের ব্রেস্ট বড় হয়ে যাওয়ার কারণ এবং প্রতিকার

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment