ঘর থেকে যা দূরে রাখবেন

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • মার্চ ১৪, ২০১৯

ঘরে এমন অনেক জিনিসই আছে যা প্রয়োজনের সময় হাতের কাছে খুঁজে পাওয়া যায় না। আর পরে যখন খুঁজে পান ততদিনে তার প্রয়োজন থাকে না। এমন কি পুরনো জিনিস ঘরে রেখে দিলে আপনি অসুস্থও হয়ে যেতে পারেন।

প্যাকেট টমেটো কেচাপ: অনেকেই প্যাকেট টমেটো কেচাপ কিনে একদিন ব্যবহার করে বাকিটা ব্যবহার না করেই রেখে দেন। ভাবেন পরের দিনের রান্নায় ব্যবহার করবেন। কিন্তু কয়েক দিন পর তার এক্সপায়ারি ডেট পেরিয়ে গেলও আপনি বুঝতে পারবেন না।

প্লাস্টিকের চামচ: অনেকেই ওয়ানটাইম প্লাস্টিকের চামচ রেখে দেন। বিশেষ করে নারীরা এই কাজ বেশি করেন। প্লাস্টিকের অব্যবহার্য চামচ অনেকদিন রেখে ব্যবহার করলে আপনার শরীরে নানা ক্ষতি হতে পারে৷ তাই সুস্থ থাকতে চাইলে এই অভ্যাস আজই বদলান।

পুরনো কাপড়: অনেকেই পুরনো কাপড় ও মোজা রেখে দেন ব্যাগ তৈরি বা অন্য কিছু তৈরি করার জন্য। কিন্তু এতে ঘর শুধু অপরিষ্কারই হয় তাই এগুলো আজই ফেলে দিন। অন্যদিকে পরিচ্ছন্ন ঘর আপনাকে পজিটিভ এনার্জিরও দেবে।

পুরনো ওষুধ: অনেকেই পুরনো ওষুধ রেখে দেন এবং পরে ব্যবহার করা যাবে এমন ভাবেন। কিন্তু মেয়াদ শেষ এমন ওষুধ খেয়ে বা ব্যবহার করে যে কোনো বড় দুর্ঘটনা ঘটতে পারে।

ঢাকনা ছাড়া পাত্র: রান্নাঘরে কি ঢাকনা ছাড়া পাত্র রেখে দেন। রান্নাঘর যতই গুছিয়ে রাখুন না কেন ঢাকনা ছাড়া পাত্র আপনার অজান্তেই জীবাণু তৈরি করে।

টি/আ

Leave a Comment