কম খরচে শোবার ঘরকে আকর্ষনীয় করার টিপস জানুন!

  • কামরুন নাহার স্মৃতি
  • জুন ১৭, ২০২০

দিনশেষে যে ঘরে আপনি ফিরে আসেন একটুখানি শান্তির খোঁজে, সেটি হচ্ছে শোবার ঘর। এই ঘরটিতেই সবচাইতে বেশি সময় কাটানো হয় আপনার, এই ঘরেই একটু আরামের সন্ধান করেন আপনি, নিজের সাথে সময়ও কাটানো হয় এই এক শোবার ঘরেই। সুতরাং বলাই বাহুল্য যে এই শোবার ঘরটি যদি সুন্দর ও প্রশান্তির একটি জায়গা না হয়, তবে অনেক কিছুই মাটি। না, আহামরি অর্থ খরচ করে শোবার ঘরকে সুন্দর করে তুলতে হবে না। আপনি চাইলে খুব সামান্য খরচে সাধারণ কিছু জিনিসের ব্যবহারেই শোবার ঘরটিকে সাজিয়ে ফেলতে পারেন স্বর্গতুল্য করে।

আজকাল শোবার ঘরে চলছে একেবারেই ছিমছাম সাজের প্রচলন। যদিও এখনো অনেকেই ভারী, রাজকীয় ডিজাইনের খাটই পছন্দ করেন, তবে বেশিরভাগ মানুষের পছন্দ জুড়েই আছে ছিমছাম খাট। এতে যেমন জায়গা বাঁচে, তেমনই বঁচে অর্থ। কাঠের হালকা ডাজাইনের খাটের কদর যেমন আছে, তেমনই আছে রট আয়রন কিংবা বেতের তৈরি খাটের কদরও। বিশাল আকারের ড্রেসিং টেবিলের জায়গা দখল করেছে দেয়ালে ঝোলানো ছিমছাম সাজসজ্জার ব্যবস্থা। একটু বড় আয়না, সাথে কসমেটিকস রাখার ব্যবস্থা- ব্যস এটাই এখনকার ড্রেসিং টেবিল।

বিশাল আকারের আলমারির বদলে স্থান দখল করে নিয়েছে স্লিম ও ছিমছাম ডিজাইনের লম্বাটে আলমারি। আলমারির নিচের দিকে ২/৩ টি বাড়তি ড্রয়ারও দেখা যাচ্ছে, যেগুলো পূরণ করছে ওয়্যারড্রবের চাহিদা। লম্বাটে হওয়ার ফলে জায়গা লাগছে অনেক কম।

ওয়্যারড্রবের ক্ষেত্রেও দেখা মিলছে এই ব্যাপারের। ড্রয়ার সংখ্যা বেশি কিন্তু আকারে লম্বাটে এমন গুলোই পছন্দ করছেন বেশি গ্রাহকেরা। অনেকে এমন আকারে ওয়্যারড্রব কিনছেন যেগুলো আকারে ছোট, খাটের পাশে রেখে বেডসাইড টেবিলের কাজটাও বেশি সারা যাচ্ছে। ঘর ফাঁকা রেখে অল্প ও ছিমছাম ফার্নিচার রাখাটাই আজকালকার শোবার ঘরের ফ্যাশন।

Leave a Comment