একতরফা সম্পর্কে আছেন? বুঝবেন যেসব লক্ষণে

  • কবিতা আক্তার
  • মে ২৩, ২০২২

একা একা কোন সম্পর্কই বেশিদূর এগিয়ে নিয়ে যাওয়া যায় না। অনেক সময় দুই পক্ষের সম্মতিতে সম্পর্ক শুরু হলেও অন্য পক্ষের গা ছাটা আচরণে সম্পর্ক হয়ে পড়ে একতরফা। আসুন জেনে নেই কিছু লক্ষণ...

সব পরিকল্পনা আপনি একাই করছেন: ঘুরতে যাওয়া, উপহার দেওয়ার মতো পরিকল্পনাগুলো সব আপনি একাই করছেন উপরন্ত এসব পরিকল্পনায় আপনার সঙ্গী বিরক্ত হচ্ছেন। তাহলে আপনি একতরফা সম্পর্কে আছেন।

আপনিই কেবল নিজেকে বদলে ফেলার চেষ্টা করছেন: সম্পর্ক ভালো রাখার জন্য কমবেশি নিজেকে বদলানোর প্রয়োজন হতেই পারে। তবে যদি সেই প্রচেষ্টা কেবল আপনারই থাকে তবে আপনি একতরফাভাবেই চেষ্টা করে যাচ্ছেন সম্পর্ক ধরে রাখার।

সব সময় আপনি ক্ষমা প্রার্থনা করেন: সম্পর্কে ভুল বোঝাবুঝি থাকতেই পারে। তবে দোষ যারই হোক, সম্পর্ক ভালো রাখার জন্য যদি সব সময় আপনাকে ক্ষমা চাইতে হয় তবে এই সম্পর্কের ভবিষ্যত নিয়ে ভাবার সময় এসেছে।

আরো পড়ুনঃ ব্রণ ও ত্বকের রোদে পোড়া দাগের সমাধান এক উপকরণেই!

সঙ্গে আপনার ওপর মত চাপিয়ে দেয়: গুরুত্বপূর্ণ কোন বিষয় আপনার সিদ্ধান্ত কখনোই প্রাধান্য না পেলে আপনি একতরফা সম্পর্কে আছেন।

অন্যের সামনে সঙ্গী অপমান করে: মতের অমিল হলে অন্যের সামনে যদি সঙ্গী অপমানজনক কথা বলে এবং বারবার এমন ঘটনা যদি ঘটে থাকে। তবে আপনার সঙ্গীর আপনার প্রতি শ্রদ্ধাবোধ নেই। এ ধরনের সম্পর্কের থাকা মানে সেটি একতরফাভাবে আপনি টানছেন।

সম্পর্ক নিয়ে সব সময় অনিশ্চয়তায় ভোগেন: বন্ধুদের কাছে প্রায় সময়ই সঙ্গীর খারাপ আচরণ সম্পর্কে বলছেন। কিংবা সম্পর্কে অনিশ্চয়তা নিয়ে দুশ্চিন্তায় আছেন। তবে এই সম্পর্ক একতরফাভাবে টেনে নিয়ে যাচ্ছেন আপনি।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment