যে রেডিও চোখে দেখা যায় !

  • রেজবুল ইসলাম
  • ফেব্রুয়ারি ২৪, ২০১৮

RJ TAj তার নিজের ভাষায় বললে আর জে ঠ্যাজ । তিনি 99.6 spice FM  এর সিও । তার রেডিওর মূল ব্যাপারটি হচ্ছে তার রেডিও অনুষ্ঠান দেখা যায় । মানে তিনি তার এফ এম এর সব কিছু ভিডিও করেন এবং তার ইউটিউবে প্রচার করেন । প্রথম প্রথম কিছু প্রাংক ভিডিও করে খুব তাড়াতাড়ি জনপ্রিয়তা পেয়ে যান । প্রাংক কল আইডিয়া মূলত কিছু বিদেশী ইউটিউব চ্যানেল থেকে নেয়া । 

কিছুদিন আগের কথা , আরজে ট্যাজ স্রেফ ফাজলামো করার জন্য এক লোককে ফোনকল দেয়- যে ব্যক্তিটির স্ত্রী কয়েকদিন আগে হাসপাতালে একটি বাচ্চা প্রসব করেছে। ফোন করে আরজে ট্যাজ নিজেকে হাসপাতালের লোক পরিচয় দিয়ে বলে যে- হাসপাতালের ভুলে বাচ্চা অদলবদল হয়ে গেছে এবং যে বাচ্চাটিকে ওই দম্পতি ঘরে নিয়ে এসে এই কয়দিন আদরে আদরে ভরিয়ে রেখেছেন- সেটি আসলে তাদের বাচ্চা নয়; অন্যের বাচ্চা এবং এই বাচ্চাকে এখন হাসপাতালে ফিরিয়ে দিতে হবে। এই ভুলের মাশুল হিসেবে হাসপাতাল দম্পতিকে ক্ষতিপূরণ দিতে প্রস্তুত। প্রাংক নিছক মজা করার জন্য করা হলেও এতে অপর পক্ষের মানুষের কি অবস্থা হয় এটা কেউ ভেবে দেখেনা । যে প্রাংক করে সে তো ভাবেই না । কাউকে নিয়ে ঠাট্টা-মস্করা করা, বোকা বানানো কিংবা মিথ্যা ভয় দেখানো বিভিন্ন সময় করা হয়। তবে তার একটা মাত্রা থাকে। মাত্রা ছাড়িয়ে গেলে কিংবা ক্ষতিকর মাত্রায় পৌঁছালে তা কিভাবে নেয়া হবে? কিছুদিন আগে একটা ভিডিও দেখলাম সেখানে একটা মেয়েকে ঘরের মধ্যে থেকে ভয় দেখিয়েছে সে দৌড়ে রাস্তায় চলে যায় আর গাড়ির নীচে চাপা পড়ে মারা যায় । 

সব কিছু ছাপিয়ে এবার আর জে তাজ যা করেছে তা কোন ভাবেই মানসিক ভাবে মেনে নেয়া সম্ভব না। তিনি একটি লিফট এ গর্ভবতী সেজে চিল্লামিল্লি করছে আর অন্যদের ভয় দেখাচ্ছে । একজন গর্ভবতীকে নিয়ে এমন মজা করার মত সাহস সে কোথা থেকে তা সে নিজেই ভালো বলতে পারবে । সে নিজেও একজন মেয়ে এবং কোন মায়ের সন্তান ।

তবে এই বিষয়টি তার কাছে কেন মজা করার বিষয় হলো এটাই এখন রহস্য ! তবে কি সে মানসিক বিকারগ্রস্ত ? যদি তাই হয় তবে খুব দ্রুত তার চিকিৎসার ব্যাবস্থা করা উচিৎ আর যদি তা না হয় তাহলে সকল মায়ের কাছে তার ক্ষমা চাওয়া উচিৎ। 

ভিকটিমের স্ট্যাটাস 

ইংরেজি ‘প্রাঙ্ক’ শব্দের বাংলায় প্রচলিত প্রতিশব্দ হচ্ছে, ‘প্যাচালী মদন’ করা। ১৯৯৮-৯৯র দিকে বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টিভিতে ‘পথের প্যাচালী’ বলে একটি অনুষ্ঠান সম্প্রচারিত হতো। সেই অনুষ্ঠানের একটি অংশ ছিল, পথ চলতি মানুষকে বোকা বানানো। যাকে বোকা বানানো হতো তাকে ‘প্যাচালী মদন’ বলা হত। কিন্তু আর জে তাজ যা করছেন তা কি কোন প্রাংক নাকি অপরাধ। ইতোমধ্যে ফেসবুকে তাকে নিয়ে সমালোচনার ঝড় উঠেছে । তাকে এই এফ এম বন্ধ করতে হবে বলেও মন্তব্য এসেছে । স্ট্যাটাস এসেছে আগের ভিকটিম এর কাছ থেকেও। সবার একটিই কথা তার চ্যানেল বন্ধ হোক অথবা প্রাংক নামের এই মানসিক অত্যাচার বন্ধ হোক।

Leave a Comment