ভালোবাসার বিনিময়ে প্রতিনিয়তই পাচ্ছেন অবহেলা! 

  • কামরুন নাহার স্মৃতি
  • মার্চ ১৬, ২০১৯

আপনি যেই মানুষটাকে দিনের পর দিন নিজের সবটা দিয়ে ভালোবেসে গেছেন অথচ মাত্র কয়েক মুহূর্তের ব্যবধানে সেই মানুষটা আপনার কাছে ভীষণ অচেনা হয়ে উঠেছে? যেন আপনি এই মানুষটাকে কখনো চেনেনই না, এতোটুকু জানেন না এই মানুষটা সম্পর্কে। আপনার ভালোবাসা আজকাল আর তার কাছে গুরুত্ব পাচ্ছে না, ভালোবাসার বিনিময়ে প্রতিনিয়ত পাচ্ছেন অবহেলা। সম্পর্ক শুরুর কথা ভেবে ভেবে হতাশায় ডুবছেন, মেনে নিতে পারছেন না হঠাৎই মানুষটার বদলে যাওয়া। তাহলে আপনাকে বাস্তবতার মুখোমুখি হতেই হবে। 

হঠাৎই কেউ যদি আপনাকে গুরুত্ব দেয়া কমিয়ে দেয় কিংবা অবহেলা করতে শুরু করে তাহলে জোর করে সম্পর্ক টিকিয়ে রাখার চেষ্টা করবেন না। প্রতিবাদ না করে নিঃশব্দে তার পথ থেকে সরে আসুন। সে যদি আপনাকে সত্যিই ভালোবেসে থাকে তাহলে অভিমান করে কয়েকদিন দূরে থাকলেও সে আপনার কাছেই ফিরে আসবে। আর যদি দেখেন সে আপনাকে ছাড়া ভালোই চলছে কিংবা নতুন কারো সাথে নিজেকে জড়িয়ে নিতে চেষ্টা করছে তাহলে তাকে আর বিরক্ত করতে যাবেন না কারন সে আপনাকে কোনদিনও ভালোবাসে নি। জোর করে হয়তো পৃথিবীর সব পাওয়া যায় কিন্তু ভালোবাসা পাওয়া যায় না। তাকে ভোলার চেষ্টা করুন, যার কাছে আপনার ভালোবাসার গুরুত্ব নেই।

তার জন্য আপনি কেন কষ্ট পাবেন? যার কাছে আপনার ভালোবাসার কোন মূল্যই নেই। আপনাকে যে ভালোই বাসেনা তারজন্য কেন নিজেকে ক্ষতবিক্ষত করবেন? কিছু মানুষ হঠাৎ করে এতোটাই বদলে যায় যে, অতীতের চেনা মানুষটার সাথে বর্তমানের  মানুষটাকে মেলাতে গেলে অনেক হিসাবই মিলানো যায় না। মনে রাখবেন, যদি কেউ সত্যিই আপনাকে ভালোবাসে তাহলে একদিন না একদিন সে নিজের ভুল বুঝতে পারবে, আপনার কাছে তাকে ফিরে আসতেই হবে। সত্যিকারের ভালোবাসা কখনো হারায় না। কেউ যদি আপনাকে সত্যিই ভালোবাসে তাহলে হাজারো বাঁধা বিপত্তি পেরিয়ে সে ফিরবেই আপনার কাছে, তাকে ফিরতেই হবে কিন্তু তারজন্য কেন কষ্ট পাবেন যার কাছে আপনার ভালোবাসাটা ছিল শুধুই সময় কাটানো। ব্যস্ততার অজুহাতে যদি কেউ আপনাকে দূরে সরিয়ে রাখে, সময়ে অসময়ে আপনাকে অবহেলা করে তাহলে আপনাকে বুঝতে হবে তার কাছে আপনার আর কোন প্রয়োজন নেই। 

 

Leave a Comment