প্রথম দেখায় যেসব বিষয় খেয়াল করে মেয়েরা

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • মে ২০, ২০১৯

বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ফলো করছিলেন মেয়েটিকে। এরপর একদিন দুম করে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে দিলেন। কয়েকদিন পর মেয়েটি আপনার অনুরোধ গ্রহণ করল। আপনি তোআহ্লাদে আটখানা। প্রথমেই মেসেঞ্জারে হাই পাঠিয়ে বসলেন। ওদিক থেকে রিপ্লাই আসল হ্যালো। ব্যাস শুরু করলেন কথার বন্য়া।

কোথায় থাকিস, তোর প্রোফাইলটা আমার বেশ লাগল, কী রকম সিনেমা পছন্দ করিস, কার গান ভালোলাগে। অপর দিক থেকে তেমন সাড়া না এলেও আপনি চেষ্টা চালিয়ে গেলেন। কি ভাবছেন মনে, উল্টো দিকে যে রয়েছে সেও আপনার সম্পর্কে এই কথাই ভাবছে? ব্যাপারটা অত সজা মোটেও নয়। উনি কিন্তু আপনাকে পরখ করে নিচ্ছেন। এটুকু জানবেন মেয়েরা খুব ভালো মাপতে জানে। ঠিক জেনে তবেই পা ফেলে। এভাবে কয়েকমাস চলার পর আপনারা দেখার দিনক্ষণ ঠিক করলেন। এবার দেখে নিন, প্রথমদিন এসেই মেয়েরা ছেলেদের কোন গুণগুলি পরখ করে দেখেন।

নিজেকে আপনি কীভাবে রেখেছেন: দামি পোশাক আর দামি ঘড়ি মানেই যে আপনি নিদেকে খুব সুন্দর করে প্রেজেন্ট করছেন এই ধারণা ভুল। এমনকী কত দামি ফোন ব্য়বহার করছেন সেটাও অতটা গুরুত্বপূর্ণ নয়। প্রধান গুরুত্বপূর্ণ বিষয় হলো আপনার কথা। আপনি নিজে কতটা যুক্তি দিয়ে কথা বলতে পারেন। আপনার পোশাক, ম্যানার্স ইত্যাদি।

পরিষ্কার-পরিচ্ছন্নতা: আপনার হাতের নখ কতটা পরিষ্কার, আপনার পা ধুলো মাখা নাকি পরিষ্কার এছাড়াও ব্যক্তিগত ভাবে আপনি কতটা হাইজিম মেনে চলেন মেয়েরা কিন্তু তা খুব ভালো ভাবে খেয়াল করেন। আপনার ব্যাগে হ্যান্ড স্যানিটাইজার না থাকতে পারে কিন্তু খাবার আগে হাত ধুয়ে খান তো?

আপনার তাকানো: কোন রকম তাকানোর কী অর্থ মেয়েরা তা খুব ভালোই বুঝতে পারেন। আপনার অন্যরকম কোনও ইঙ্গিত যেমন ধরতে পারে তেমনই কথা বলতে বলতে অন্য মেয়ের দিকে চোখ গেলে তাও ধরতে পারে। এছাড়াও প্রথম ডেট হিসেবে আপনি কোন জায়গা পছন্দ করেছেন তাও কিন্তু মেয়েরা খেয়াল রাখেন।

জুতা: প্রথম দেখায় জুতা  খুব গুরুত্বপূর্ণ। হাওয়াই চটি পরে মোটেও যাবেন না। ছেঁড়া জুতাও নয়। এমনকী যে জুতায় গন্ধ হয় তাও নয়। ভালো ভদ্রস্থ জুতা পরে যান।

আপনি অন্যের সঙ্গে কেমন ব্যবহার করছেন: কোথাও খেতে গিয়েছেন। সেখানে আপনি অর্ডার কীভাবে দিচ্ছেন, ওয়েটারের সঙ্গে কীভাবে কথা বলছেন বা ক্যাব বুক করার সময় আপনার ব্যবহার খুব খুঁটিয়ে নজর করেন মেয়েরা। কারণ তারা কিন্তু নিজের নিরাপত্তার কথা প্রথম ভাবেন। আপনার কথা ও ব্যবহারই বুঝিয়ে দেয় মেয়েটি আপনার কাছে কতটা সুরক্ষিত থাকবে।

টি/আ

Leave a Comment