ভালোবাসায় আঘাত পেলে করণীয়

  • কামরুন নাহার স্মৃতি
  • জুন ১০, ২০১৯

বর্তমান সময়ে প্রেমের চেয়ে সস্তা আর কিছু নয়। কারো সাথে দুইদিন ভাল করে কথা বললেই প্রেম প্রেম ভাব শুরু হয়ে যায়। এরপর একে-অপরকে নিজের মত করে তৈরী করার নানা চেষ্টা। একজন কল্পনার জগতে সারাজীবনের সকল আশা আঁকতে থাকে। আরেকজন কীভাবে নিজের স্বার্থ হাসিল করে পলায়ন করবে সেই চিন্তায় থাকে। তবে যদি আপনি সত্যি সত্যি কাউকে ভালবাসার পর সে আপনাকে ধোঁকা দেয়, তাহলে অবশ্যই তার দেয়া কষ্টকে বুকে নিয়ে বসে থাকবেন না। সে আপনাকে যে গতিতে ভুলে গেছে, আপনিও তাকে তার চেয়ে দ্বিগুণ গতিতে ভুলে যাবার চেষ্টা করুন।

১. সবার আগে তার দেয়া স্মৃতি অবশ্যই ভুলে যাবার চেষ্টা করুন। এজন্য তার দেয়া কষ্টকে পুঁজি করতে পারেন। সে আপনাকে কীভাবে, কতবার অবহেলা করেছে, তা বারবার মনে করবেন।

২. নিজেকে সবসময় ব্যস্ত রাখার চেষ্টা করুন। এক্ষেত্রে কর্মজীবী হলে সুবিধা বেশি। সারাক্ষণ কাজের চাপে আপনি কিছুটা হলেও তার ভাবনা থেকে মুক্তি পাবেন। নিজেকে এমন জায়গায় নিয়ে গিয়ে পৌঁছাবেন যে, আপনাকে ছেড়ে গিয়ে সে কতটা ভুল করেছে তখন সে পস্তাবে। এছাড়াও বন্ধু-বান্ধবের সাথে ঘুরাঘুরি করলে অনেক সময় ভাল কাটে।

৩. সারাক্ষণ কথা বলার চেষ্টা করবেন। তাই বলে নিজে নিজে একা একা বকবক করতে বলি নাই। অসংখ্য বন্ধু তৈরি করে নিন।

৪. অহংকারের পতন কোন না কোন দিন হবেই। শুধু শুধু তার প্রতি বিদ্বেষ প্রকাশ করে নিজের ভালবাসাকে অপমান করবেন না। নিজের মাঝে সৎ গুণাবলী ধারণ করুন। এতে ইহকাল ও পরকাল উভয় স্থানে আপনি সম্মানিত হবেন। 

কেএস/

Leave a Comment