কোথায় নিরাপদ আমাদের মেয়েরা?

  • কামরুন নাহার স্মৃতি
  • জুলাই ৮, ২০১৯

আমাদের মেয়েদের নিরাপত্তার কথা এলেই সংশয় হয়, সত্যিই কি এমন কোন জায়গা আছে যেখানে নিরাপত্তা আছে। সত্যিই কি এমন কেউ আছে যাকে চোখ বন্ধ করে বিশ্বাস করা যায়! ছোট্ট শিশুটা যখন কামনা কি বুঝতে শেখেনি তখন কামনার আগুনেই ঝলসে যেতে হয় তাকে বিকৃত মস্তিষ্কের কিছু মানুষের জন্য! এরা কি মানুষ? এদের মানুষ বলতে আমার লজ্জা হয়। এরা এক একটা জানোয়ার, এক একটা হায়না।

কোথায় নিরাপদ আমাদের মেয়েরা? নিজের ঘর, পরিবার, আপনজন কারো কাছেই নিরাপত্তা নেই! এ কেমন পরিবেশে আছি আমরা, এ কেমন দেশে আছি আমরা! গৃহ শিক্ষক শিক্ষার নামে সুযোগ নেয়, আপন মানুষ বিশ্বাসের নামে সুযোগ নেয়, ঘরের মানুষ পর হয় চোখের পলকে! এ কেমন সমাজ উপহার দিচ্ছি আমাদের সন্তানদের। যেখানে কামনার বস্তু হয় বৃদ্ধা মা, শিশু সেখানে নারীদের অধিকার, স্বাধীনতা দিয়ে কি হবে!

মেয়েকে নিয়ে সবসময় সঙ্কায় থাকে বাবা মা। এই বুঝি আমার মেয়ে কারো লালসার শিকার হলো! মেয়ের ঘরে ফিরতে একটু দেরি হলে মায়ের মাথায় আকাশ ভেঙে পড়ে, চারিদিকে অন্ধকার নেমে আসে৷ আমার মেয়ে আর ঘরে ফিরবে তো?

মেয়েদের আরো সাবধান হতে হবে, সাবধান হতে হবে বাবা মায়েরও। আমাদের বন্ধুরূপেই হয়তো কেউ সর্বনাশের হিসাব করছে। নিজের যতো কষ্টই হোক সন্তানকে একা ছাড়বেন না, কারো সাথে বেশি মিশতে দিবেন না। আপনি ছাড়া যাতে আর কারো সাথে পা না বাঁড়ায় সে শিক্ষা দেবেন, নিজের কোন মানুষের মাঝেই হয়তো লুকিয়ে আছে হায়না।

কেএস/

Leave a Comment