ভালোবাসার সম্পর্ক প্রতিমুহূর্তে করে তুলুন প্রেমময়

  • কামরুন নাহার স্মৃতি
  • জুলাই ২২, ২০১৯

বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, ভালোবেসে বিয়ে। বিয়ের কিছুদিন পর কাজের চাপে কিংবা সংসারের ব্যস্ততায় হারিয়ে যায় ভালোবাসা। দু’জনের মাঝে দেখা দেয় বোঝাপড়ার অভাব। আবার এমন হয়, অ্যারেঞ্জ ম্যারেজ অথচ ভালোবাসা দেখে আশেপাশের সবাই অবাক! সত্যিকার অর্থে সবটা নির্ভর করে আপনি ভালোবাসাটা ঠিকভাবে প্রকাশ করতে পারছেন কি না তার উপর। বেশিরভাগ মানুষ ভাবে, ভালোবাসিই তো, এতে আলাদা করে জানানোর কি আছে! এমন ভাবা একদমই উচিত নয়। তাই ছোট ছোট মুহূর্তে প্রকাশ করুন ভালোবাসা।

১। দুজন দুজনকে ভালোবাসেন ঠিকই তবুও মুখে জানানো জরুরী। যতই মনের কথা বুঝুক, চোখের ভাষা বুঝুক, তবুও আপনার পাশের মানুষকে হুটহাট ভালোবাসি বলে চমকে দিন। ছোট্ট চিরকুটে অথবা সরাসরি বলতে পারেন, এমনকি মেসেজ লিখেও জানাতে পারেন। তাকে বোঝান, আপনার জীবনে তার গুরুত্ব কতটা, তাকে অনুভব করান আপনার ভালোবাসা।

২। প্রেমে পড়ার আগে নিশ্চয় তার কোন গুণ আপনার মন কেড়ে নিয়েছে। সেইসব গুণ, তার ভেতরের প্রতিভার প্রশংসা করুন। প্রশংসা করার সময় মন খুলে প্রশংসা করুন। সুন্দর পোশাক কিংবা সাজগোজে প্রশংসা করার চেষ্টা করুন। আপনার প্রশংসা তার আত্নবিশ্বাস বাড়িয়ে দেবে বহুগুণ।

৩। সংসার, অফিস, ব্যস্ততা থাকবেই। এসবের মধ্যে আপনাকে পাশের মানুষকে ছেড়ে থাকতে হয় অনেকটা সময় কিন্তু মনের দূরত্ব বাড়তে দেবেন না। তাকে ভরসা দিন, আপনি তার পাশেই আছেন, সাথেই আছেন। আপনার ভরসা তাকে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে।

৪। আপনি যতই ব্যস্ত থাকুন না কেন, সময় করে দুজনে ঘুরতে বের হন। সাংসারিক ব্যস্ততা, অফিসের চাপ সবটা ভুলে প্রিয়জনকে নিয়ে কিছু সময়ের জন্য নিরিবিলি জায়গায় সময় কাটান। সময় বের করে দুজন মিলে ঘুরে আসুন।

৫। অনেকের ধারণা, কাছের মানুষকে ধন্যবাদ দিতে নেই! এমন ভাবনা থেকে বেরিয়ে আসুন। কৃতজ্ঞতার প্রথম ধাপ ধন্যবাদ। তাই কাছের মানুষকে ধন্যবাদ জানাতে কার্পণ্য করবেন না। এতে দুজনেরই ভালো লাগবে।

কেএস/

Leave a Comment