তুমি যাকে ভালোবাসো তাকে কেন ভালোবাসো?

  • ফারজানা আক্তার 
  • ফেব্রুয়ারি ১৮, ২০২০

তুমি যাকে ভালোবাসো তাকে কেন ভালোবাসো? অথবা প্রশ্নটা যদি হয় তাকেই কেন ভালোবাসো? অন্য কাউকে নয় কেন? এই প্রশ্নের উত্তর অনেকে অনেকভাবে দিবে। যেমন : কেউ বলবে সে অনেক কেয়ারিং, কেউ বলবে সে আমাকে অনেক বুঝে, কেউ বলবে তার হাসির জন্য, কেউ বলবে তার সরলতার জন্য ইত্যাদি।

কিন্তু সত্যি বলতে কি ভালোবাসার কোন কারণ হয়? কাউকে কেন ভালোবাসি সেটার কি সঠিক কোন উত্তর দেওয়া যায়! কারো হাসি সুন্দর, কারো কণ্ঠ সুন্দর, কাউকে দেখতে ভালো লাগে এগুলো তো ভালোলাগার মধ্যে পড়ে। ভালোলাগা আর ভালোবাসা দুইটি সম্পূর্ণ ভিন্ন ব্যাপার। আমরা এখনো অনেকে ভালোবাসা আর ভালোলাগার মধ্যে পার্থ্যকগুলো বুঝি না।

আমাদের আশেপাশে এমন অনেক মানুষ রয়েছে তাদের ভালোবাসার কথা শুনলে আমরা সাথে সাথে বলে ফেলি, 'ওকে কেন তুমি ভালোবাসো? ও কি তোমার সাথে যায়? ও কি তোমার যোগ্য? ইত্যাদি' আমরা ভুলে যাই ভালোবাসা যাবে কি যাবে না! পাবো কি পাবো না! যোগ্য কি যোগ্য না! এতো হিসাব নিকাশ করে হয় না। কখন কিভাবে কার সাথে ভালোবাসা হয়ে যায় সেটা আজ পর্যন্ত কেউ বের করতে পারে নি, সামনে পারবে বলেও মনে হয় না।

তুমি যার হাসি দেখে ফিদা হয়ে যাও, তুমি ফেসবুকে যার দুই একটা ছবি দেখেই বলো একে ছাড়া বাঁচবো না! সেই তুমি মরে যাওয়াই ভালো। কারণ সেই এক মুহূর্তের হাসিতে আর দুই একটা ছবি দেখে না হয় কারো প্রেম, না হয় কারো ভালোবাসা। অন্যদিকে ভালোবাসাটা শুধু ভালোলাগা থেকে তৈরী হয় না, ঝগড়া বিবাদ থেকেও তৈরী হয়।

আমাদের চারপাশে এমন কিছু গল্প আছে যাদের সম্পর্কের শুরুটা হয় তিক্ততা দিয়ে। একটা সময় তারা দুইজনই অনুভব করে এই তিক্ততার মাঝেই তাদের কোথাও একটা সুর লেগে আছে। এই সম্পর্কগুলো সুন্দর হয় এবং এই সম্পর্কের মাঝেই প্রকৃত ভালোবাসা নিহিত। পৃথিবীর সব সম্পর্কগুলো সুন্দর এবং সুস্থ হোক। ভালো থাকুক সবার ভালোবাসার মানুষগুলোও।

Leave a Comment