প্রেম নিয়ে হতাশায় ভুগছেন!

  • কামরুন নাহার স্মৃতি
  • ফেব্রুয়ারি ২১, ২০২০

প্রেম মানুষকে প্রশান্তি দেয় এটা যেমন সত্য। তেমনি প্রেম মানুষকে হতাশায় ডুবিয়ে দেয় এটাও তেমন সত্য। প্রেম শব্দটা প্রকৃত অর্থে অনুভবের, অনুভব করতে না পারলে প্রেম কখনো প্রশান্তি এনে দিতে পারে না।

পাশের মানুষটাকে বোঝার চেষ্টা করুনঃ আপনার পাশের মানুষটাকে বোঝার চেষ্টা করুন। সে আসলে কি চায়, কিভাবে চায়। আপনার মানুষটি কি প্রচণ্ড রকম বাস্তববাদী? তাহলে তার সাথে সেভাবেই চলুন, কারণ আপনি কল্পনার সাগরে ডুবে থাকলে শুধুই কষ্ট পাবেন আর ডুবে যাবেন হতাশায়।

মূল্যায়ন করুনঃ পাশের মানুষটাকে মূল্যায়ন করার চেষ্টা করুন। তার সামনে অন্য কাউকে প্রয়োজনের থেকে বেশি মূল্য দেবেন না, এতে নিজেদের সম্পর্কে ফাটল ধরতে পারে। তাই এ বিষয়ে সাবধান থাকুন।

সময় দিনঃ সব মানুষই চায় প্রিয় মানুষ তাকে আলাদাভাবে সময় দিক, আলাদাভাবে যত্ন নিন। নিজের যত ব্যস্ততাই থাকুক, সময় বের করে প্রিয় মানু্ষকে সময় দিন।

সারপ্রাইজ দিনঃ সারপ্রাইজ পেতে কে না ভালোবাসে! আরো যদি হয় প্রিয় মানুষের থেকে পাওয়া তাহলে তো কথাই নেই। তাই মাঝেমাঝে প্রিয় মানুষটাকে চমকে দিন। দেখবেন ভালোবাসা গাঢ় হয়েছে আগের চেয়ে বেশি।

শেয়ার করুনঃ নিজের সমস্যা, কাজের চাপ সবটা প্রিয় মানুষের সাথে শেয়ার করুন। তাহলে আপনার সময় কম দেওয়া নিয়ে আর অভিযোগ থাকবে না কিংবা হতাশায় ভুগবে না আপনার প্রিয় মানুষটা। আপনার সমস্যাগুলো আপনার প্রিয় মানুষ অবশ্যই বোঝাফ চেষ্টা করবে।

Leave a Comment