সত্যিকারের ভালোবাসার ৭টি লক্ষণ জানুন!

  • কামরুন নাহার স্মৃতি
  • জুলাই ১, ২০২০

ভালোবাসার সম্পর্কের মধ্যকার কিছু ব্যাপার ভালোভাবে খেয়াল করলেই বোঝা যায় এই সম্পর্ক আসল কি না, আসুন জেনে নেই বিষয়গুলো-

একসাথে জীবন কাটানোর ইচ্ছাঃ প্রিয় মানুষের কথাবার্তা খেয়াল করুন। আপনাদের একে অন্যের সাথে সারাজীবন কাটানোর ইচ্ছা কতোটা প্রবল। চোখ বন্ধ করে ভাবুন তো, একসাথে সারাজীবন কাটাতে পারবেন? যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে বুঝে নিন ভালোবাসার গভীরতা প্রবল এবং এটাই আসল ভালোবাসা।

পরিবার ও বন্ধুদের সাথে সৎ ভাবে পরিচয় করানোঃ আপনাকে যে ভালোবাসে, বিয়ে করতে চায়, তিনি অবশ্যই চেষ্টা করবেন যেন তার পরিবার ও বন্ধুদের সাথে আপনার ভালো সম্পর্ক গড়ে উঠে। যদি সৎভাবে পরিবার ও বন্ধুদের সাথে পরিচয় করিয়ে দেয়, তাহলে আপনাকে সত্যিই ভালোবাসে।

শারীরিক সম্পর্ক মুখ্য হবে নাঃ যে আপনাকে সত্যিই ভালোবাসবে, সে জানে আজ হোক কিংবা কাল, সে আপনাকে পাবেই আর তাই আপনাকে বিয়ের আগে পাওয়ার জন্য তার তাড়াহুড়া থাকবে না। কারণ তিনি আপনাকে ভালোবাসেন এবং বিয়ে করতে চান। তাই আপনার প্রেমিক/প্রেমিকা শারীরিক সম্পর্ক নিয়ে কী ভাবে জানার চেষ্টা করুন।

গোপনীয়তা কম থাকবেঃ মানুষের কিছু নিজস্ব বিষয় থাকবেই কিন্তু যিনি আপনাকে সত্যিকার অর্থে ভালোবাসবে তিনি আপনার কাছ থেকে কোন কিছু গোপন করতে চাইবেই না। নিজের একান্ত ব্যক্তিগত সমস্যা থেকে শুরু করে পরিবারের সমস্যাও আপনাকে জানাবে। যদি তার মধ্যে কথা গোপন করার প্রবণতা থাকে, তাহলে সাবধান হয়ে যান।

অতীতের সম্পর্ক পুরোপুরি ভুলে যাওয়াঃ আপনাকে যদি কেউ সত্যি ভালোবাসে তাহলে তিনি তার প্রাক্তন কিংবা অতীতের সম্পর্কগুলো পুরোপুরি ভুলে যাবে। অতীতের এবং বর্তমানের সম্পর্কে তুলনা করবে না। তাই খেয়াল রাখুন, আপনার কাছের মানুষ অতীতের পুরনো সম্পর্ক আঁকড়ে আছে কি না!

ভবিষ্যৎ পরিকল্পনাঃ যিনি আপনাকে ভালোবাসেন এবং বিয়ে করতে চান, তিনি আপনার সাথে নানা ধরনের ভবিষ্যৎ পরিকল্পনা করবেন। সংসার কেমন হবে, বাড়ি কেমন হবে, জীবনে কী কী করতে হবে ইত্যাদি। আপনার প্রেমিক বা প্রেমিকা ভবিষ্যৎ অর্থনৈতিক পরিকল্পনা করে কি না খেয়াল করুন। হ্যাঁ হলে তার ভালোবাসার সত্যতা পাওয়া যায়।

ঈর্ষাবোধ থাকাঃ ভালোবাসা থাকলে ঈর্ষাবোধ থাকবেই! এটাই স্বাভাবিক। অস্বাভাবিক তখনই যখন আপনার ভালোবাসার মানুষ অন্য কারো সাথে ঘনিষ্ঠ হতে দেখলেও ঈর্ষাবোধ করবে না। যদি ঈর্ষাবোধ না থাকে তাহলে কিন্তু চিন্তার কারণ আছে!

Leave a Comment