ডিভোর্সের পর একজন নারী কিভাবে স্বাভাবিক জীবনে ফিরবে জানুন!

  • কামরুন নাহার স্মৃতি
  • নভেম্বর ২৭, ২০২০

ডিভোর্সের পর একজন নারী কিভাবে দ্রুত স্বাভাবিকতা ফিরে পেতে পারে কিভাবে বন্ধু-পরিজন ও সমাজের সবার সঙ্গে নিজেকে মিশিয়ে নিতে পারে এ নিয়েই এই প্রতিবেদনে কিছু টিপস তুলে ধরা হলো...

- সব সময় মাথা উঁচু করে চলুন। মনে রাখতে হবে আপনি চোর নন। আপনি কারো ক্ষতি করেননি। আপনি অপরাধী নন। অতএব কেউ আপনাকে করুণা করবে এই সুযোগ নেই। 

আরো পড়ুনঃ কচুর লতি খাচ্ছেন তো? এর রয়েছে চমৎকার কিছু গুনাগুন

- আপনি যে ঘটনার ভুক্তভোগী এমনই একজনকে খুঁজে বের করুন। তাহলেই দেখবেন মনের সব কথা তার সঙ্গে অকপটে ভাগাভাগি করতে পারবেন ভেতরটা হাল্কা লাগবে তখন।

- যত উত্থান-পতনই হোক জীবন কখনো থেমে থাকে না। তাই ডিভোর্সের পর আপনি নিজেকে সময় দিন। নিজের ক্যারিয়ার নিয়ে ভাবুন। অন্যের উপর থেকে নির্ভরশীলতা পরিহার করুন। আপনার মূল্য যে কতটা সেটা অন্যদের বুঝিয়ে দিন কাজের মধ্য দিয়ে।

- ডিভোর্সের পর আত্মগ্লানি অনুভব করে অনেকেই পরিবারের সঙ্গে দূরত্ব বাড়ায়। কিন্তু ভুলেও তা করা যাবে না বরং স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর বাবা মা কিংবা ভাইবোন বন্ধুদের সঙ্গে বেশি বেশি সময় কাটান।

- আপনি যা করতে পছন্দ করেন তা বেশি বেশি করুন।

- ডিভোর্স না নিজের উপর থেকে সব ঝেড়ে ফেলুন নিজেকে ফুরফুরে রাখুন।

- ডিভোর্সের পর তাড়াহুড়ো করে নতুন সম্পর্কে জড়াবেন না। প্রবাদে আছে - 'ঘর পোড়া গরু সিঁদুরে মেঘ দেখলে ডরায়'। তাই নতুন কাউকে মন দেয়ার আগে ভালো করে যাচাই বাছাই করে নিন। বুঝেশুনে নতুন প্রেমে পড়ুন।

আরো পড়ুনঃ কোষ্ঠকাঠিন্য দূরে রাখুন ওষুধ ছাড়াই

- ডিভোর্সের পর নতুন কোনও পুরুষের সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে আপনার অতীত তাকে খুলে বলুন। তাতে ভবিষ্যতটা ঝুঁকিমুক্ত হবে।

- নিজেকে ডিভোর্সি ভেবে হতাশ হবেন না। নিজের ওপর আত্নবিশ্বাস রাখুন। সবসময় পজিটিভ থাকার চেষ্টা করুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment