সঙ্গীহীন একা নারীরাই জীবনের সবচেয়ে বেশি সুখী বলছে গবেষণা

  • কামরুন নাহার স্মৃতি
  • এপ্রিল ২৪, ২০২১

সাম্প্রতিক গবেষণায় এটা উঠে এসেছে, দিনদিন সঙ্গীহীন মহিলা বেড়ে যাচ্ছে। বিশ্বাস করুন আর নাই করুন। নারীরা তাদের এই সঙ্গীহীন জীবন যেভাবে ভালোবেসে নিচ্ছে তাতে ভবিষ্যতের জন্য বড় একটা এলার্মিং হতে যাচ্ছে। সম্ভবত সমাজে নারীদের প্রতি অবজ্ঞা ও অসমতা এটাই নারীদের এই সঙ্গীহীনতা 'ওয়েক আপ কল' হিসেবে দেখা দিয়েছে। আসুন আজ জেনে নেওয়া যাক বিস্তারিত...

সম্পর্ক টিকিয়ে রাখার জন্য নারীদের কঠিন পরিশ্রম করতে হয়। সবার ক্ষেত্রে একরকম না হলেও, বেশিরভাগ সম্পর্কের ক্ষেত্রে দেখা যায়, পুরুষ সঙ্গীর একগুঁয়েমি আর জেদের কাছে হার মেনে নারীকে অনেক কিছু মেনে নিতে হয় ইচ্ছের বিরুদ্ধে। আর সমাজের চাপ তো সব সময় নারীদের বিপক্ষে থাকেই। এক সময় নারীরা ত্যাক্ত বিরক্ত হয়ে পড়ে এসব সামাজিক অত্যাচারে।

আরো পড়ুনঃ সিজারিয়ান হওয়ার পর পেটের মেদ কমানোর সহজ কিছু উপায় 

গবেষণায় দেখা গেছে, ৪৫ থেকে ৬৪ বছর বয়সের মধ্যে ৩২ ভাগ নারী সঙ্গীহীন জীবনে সুখী। পক্ষান্তরে মাত্র ১৯ ভাগ পুরুষ এ বয়সে নারী সঙ্গ ছাড়ার সুখী! এটা সত্যি অনেক দিনের একটা সম্পর্ক ভেঙে গেলে কিছুদিন একা থাকতে ভালোই লাগে। নারীরা একসময় কোন চাপ অনুভব করে না, কোনো অপরাধবোধও সেভাবে কাজ করে না। যুক্তরাজ্যে এমন নারীদের ৬১ ভাগ দাবি করেছেন তারা সঙ্গী ছাড়া সুখী আছেন!

এ সময় থাকেনা পরিবার সামলানোর ঝামেলা, থাকে না রান্নার তাড়া, চাইলেই ফুডপান্ডা, পাঠাও ফুডস বা হাঙ্গরী নাকির মত মোবাইল অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করে বাসায় খেতে পারেন। কথায় আছে, প্রেম আপনাকে স্বর্গীয় অনুভূতি দেবে। কিন্তু এই প্রেমই আপনাকে অনেক কিছু থেকে দূরে সরিয়ে দেবে।

আরো পড়ুনঃ ব্রেইন স্ট্রোক হবার পূর্বাভাস। এর লক্ষণ ও করণীয়

মনে করে দেখুন, বিশ্ববিদ্যালয়ে চুটিয়ে প্রেম করা জুটি, একসময় সবার আড়ালে চলে যায়। প্রেম শুধু কাছে টানে না, অনেক ক্ষেত্রে দূরে সরিয়ে দেয় বন্ধু-স্বজনদের থেকেও! এছাড়াও যেসব নারীরা সন্তান জন্মের পর ডিভোর্স নেয় বা দেয়, তাদের সব ভালোবাসা উগড়ে পড়ে তার সন্তানদের জন্য। আর তখন সঙ্গীহীন থাকতে সমস্যা হয় না তাদের। আপনি খোঁজ নিয়ে দেখুন, আপনার আশেপাশে হয়তো এমন দুই চারজন নারী পাবেন, যারা এক থেকে তিন বছর ধরে একা আছেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment