সমবয়সীদের প্রেম দীর্ঘস্থায়ী ও সুখময় হওয়ার ৮ কারণ

  • কবিতা আক্তার
  • জুলাই ৩, ২০২১

প্রেম এমন একটি অনুভূতি যা যেকোনো বয়সে যে কারো প্রতি অনুভব হতে পারে। এক্ষেত্রে বয়স কোন বড় বিষয় না। অনেকেই বয়সে বড় কারো প্রেমে পড়েন, আবার অনেকে ছোট কারো প্রতি ভালোলাগা অনুভব করেন। তবে বর্তমানের সমবয়সী কারো প্রেমে পড়ার ঝোঁক খুব বেশি দেখা যাচ্ছে। এই প্রেম নিয়ে বেশ চর্চা হচ্ছে। অনেকেই মনে করেন, সমবয়সীদের মধ্যকার প্রেমের সম্পর্ক বেশিদিন টিকে না!

আবার অনেকেই ভাবেন, সমবয়সীরা আবেগের বশবর্তি হয়ে প্রেমের জড়ায় ঠিকই, কিন্তু সেই সম্পর্ক পরিণতি পায় না! বিশেষজ্ঞদের মতে, এমন ধারণা ঠিক নয়। এমন দম্পতিদের মধ্যে সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়ে থাকে। অন্যদিকে তাদের প্রেমের জীবন ও হয় সুখের। কারণ সমবয়সীরা একসঙ্গে বেড়ে ওঠেন। আর একসঙ্গে বড় হয়ে উঠার মজাটাই কিন্তু অন্যরকম। কারণেই বেড়ে ওঠায় একে অন্যকে গভীরভাবে জানা যায় এবং অনেক কিছু শেখা যায়। চলুন এবার জেনে নেয়া যাক সমবয়সীদের প্রেম দীর্ঘস্থায়ী হওয়ার আরো কিছু কারণ...

আরো পড়ুনঃ ঘরোয়া পদ্ধতিতে হাত - পা ফর্সা করুন সহজেই

- সমবয়সী দম্পতিদের মধ্যে একে অপরের প্রতি শ্রদ্ধা, সম্মান সব বজায় থাকে। সেইসঙ্গে এবারে নির্ভরযোগ্যতাও।

- এমন দম্পতির মধ্যে ঝামেলা, ঝগড়া-বিবাদ হলেও পরেই তা কিন্তু ঠিক হয়ে যায়। দীর্ঘদিন মান-অভিমানের পালা চলে না।

- সমবয়সীরা একে অন্যকে সহজেই বোঝে। কারন তাদের মধ্যে বয়সের ফারাক থাকে না। তাই ব্যবধার না থাকায় একে অন্যকে সহজেই বোঝে।

- ভুল করলে দুঃখিত বলার মানসিকতা ও অন্যদের তুলনায় এমন দম্পতিদের মধ্যে বেশি। দোষ স্বীকার এর মধ্যে সমবয়সীরা লজ্জাবোধ করেন না। তারা বোঝেন, দোষ স্বীকার করলে রাগ কমে এবং ভালোবাসা বাড়ে অনেকটাই।

- সমবয়সী দম্পতিরা অ্যাডভেঞ্চারপ্রিয় হয়ে থাকেন। কারণ তাদের মধ্যে প্রেম কম, বন্ধুত্ব বেশি থাকে। ফলে ঝুঁকি নিতেও কিন্তু তারা ভয় পান না। ইচ্ছে হলেই দুঃসাহসিক অভিযান সেরে ফেলার মতো মানসিকতা থাকে তাদের মধ্যে।

- সব সময় এমন যুগল একে অন্যের পাশে থাকেন। অন্য দম্পতিরা যখন নিজেদের চাহিদা ভিন্নভাবে চিন্তা করেন, সমবয়সী যুগলদের মনে থাকে একই চাহিদা, আশা ও স্বপ্ন। এভাবে তারা সফল ভাবে ভবিষ্যতের পথে হাঁটবেন।

আরো পড়ুনঃ আপনার চুলের জন্য রূপকথার এক তেল !

- শত সমস্যার মধ্যেও সমবয়সীরা সঙ্গীর সঙ্গে একান্তে সময় কাটাতে ভালোবাসেন। একসঙ্গে আড্ডা, নিজেদের পছন্দের খাবার বানানো, পছন্দের সিনেমা দেখা সব মিলিয়ে একটা ইতিবাচকতা লক্ষণ থাকে।

- সমবয়সীদের মধ্যে সন্দেহ প্রবণতা কম। একে অপরের হাত শক্ত করে ধরে অনায়াসে পেড়িয়ে যান তারা কঠিন পথ। একে অন্যের আশ্রয় হয়েই তারা দীর্ঘ জীবনের স্বপ্ন বুনেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment