পুরুষরা যেভাবে পছন্দের নারীর প্রতি ভালোবাসা প্রদর্শন করে!

  • ফারজানা আক্তার 
  • সেপ্টেম্বর ১২, ২০২১

' আমি তোমাকে ভালোবাসি ' বা ' I Love You ' শুধুমাত্র একটি বাক্য। কেউ যদি আপনাকে এসে বলে সে আপনাকে ভালোবাসে তার অর্থ সে সবসময় আপনাকে ভালোবেসে কথাটা বলে তা কিন্তু নয়, আবার কেউ যদি মুখে ভালোবাসার কথা বলে না বলে নানানভাবে সে ভালোবাসা প্রদর্শন করে তার অর্থ সে ভালোবাসে না এমনটাও কিন্তু নয়। 

আমরা সবাই ভালোবাসা পেতে এবং দিতে দুটোই পছন্দ করি। অনেক সময় আমরা বুঝতে পারি না বিপরীত দিকের মানুষটা আমাদের ভালোবাসে কিনা! বিশেষ করে মেয়েরা ভালোবাসি বলার থেকে কেউ তাদের ভালোবাসে সেটা শুনতে বেশি পছন্দ করে। 

কিভাবে বুঝবেন একজন পুরুষ আপনাকে ভালোবাসে কিনা! বিশেষ কিছু বিষয় রয়েছে যা ভালোমতো লক্ষ্য করলে আপনি বুঝতে পারবেন আপনার পুরুষ বন্ধু, কলিগ, শুভাকাঙ্খী, প্রেমিক, স্বামী আপনাকে সত্যিকার অর্থে ভালোবাসে কিনা!

আরো পড়ুন : অত্যাচারীর খোলস

সম্মান করা : মানুষভেদে আমাদের সকলের চিন্তা - ভাবনা, ধ্যান - ধারণা ভিন্ন ভিন্ন হয়ে থাকে। আমাদের পুরুষশাসিত সমাজব্যবস্থায় নারীদের মতামত, চিন্তা - ভাবনা, সাধ - আহ্লাদকে সেভাবে মূল্যায়ন করা হয়নি কখনো। একজন পুরুষ যখন আপনাকে সত্যিকার অর্থে ভালোবাসবে তখন সে আপনার চিন্তা - ভাবনা, মতামতকে সম্মান দিবে। আপনার যে বিষয়টা তার অপছন্দ সেটাকেও মূল্যায়ন করবে আপনার প্রতি সম্মান রেখে। 

আপনার কোন ভুল থাকলে সেটা ধরিয়ে দিবে তবে খোঁচা মেরে কথা বলে নয়, বুঝিয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েই ভুল ধরিয়ে দিবে। আপনি তখন খুব সহজে আনন্দ নিয়ে নিজেকে শুধরে নিতে পারবেন। 

বিশ্বাস করা : প্রতিটি সম্পর্কে বিশ্বাস সবথেকে বেশি গুরুত্বপূর্ণ বিষয়। একজন মানুষকে প্রথম দেখায় আপনি মুগ্ধ হতে পারেন, তার কাজে খুশী হতে পারেন, তার ব্যবহার অমায়িক লাগতে পারে কিন্তু কখনো প্রথম দেখায় তাকে পুরো বিশ্বাস করতে পারবেন না।  

বিশ্বাস বিষয়টা ধীরে ধীরে তৈরী হয় এবং খুব মজবুতও হয়। কাউকে বিশ্বাস করার অর্থ শুধু এই নয় সে কখনো আপনার সাথে প্রতারণা করবে না। কাউকে বিশ্বাস করার অর্থ হলো আপনার যখন তাকে প্রয়োজন সে তখন আপনার পাশে তার সবটা দিয়ে থাকবে।

আপনি নিজেকে নিজের মতো করে তার কাছে মেলে ধরতে পারবেন। নিজের ভুল, নিজের সাথে ঘটে যাওয়া কোন দুর্ঘটনা, ভয়ংকর অতীত তার কাছে অবলীলায় শেয়ার করতে পারেন। আপনি জানেন এই বিষয়ে সে কখনো আপনাকে খোঁচা মেরে কথা বলবে না অথবা লোক সমাজে বলে বেড়াবে না। 

আরো পড়ুন : ছোটগল্প : মৃত্যু 

একেই বলে বিশ্বাস। আপনি নিজ থেকে কাউকে এমন বিশ্বাস করতে পারবেন না যদি না সে আপনাকে সেই স্পেস দেয়। যে পুরুষ আপনাকে এমন স্পেস দিবে সে আপনাকে সত্যিকার অর্থে ভালোবাসে। 

দোষ - গুণ নিয়ে কথা বলা : আমাদের প্রত্যেকের নিজস্ব স্বভাব রয়েছে। একসাথে চলতে, ফিরতে, সময় কাটানোর সময় সেসব স্বভাব বের আসে । সব মানুষেরই ভালো - মন্দ দুইটি দিক থাকে। আপনার পার্টনার যদি আপনার মন্দ নিয়ে হাসি তামাশা করে বা খোঁচা মেরে কথা বলে আপনি বুঝে নিবেন সে আপনার জন্য পারফেক্ট নয়। 

যে পুরুষ আপনাকে ভালোবাসবে সে আপনার সবটা নিয়ে ভালোবাসবে। যতটুকু মন্দ দিক এবং সেটা যদি অন্যের ক্ষতির কারণ না হয় তাহলে সেটাকেও ভালোবাসবে আর যদি সেই মন্দ দিকটুকু অন্যের ক্ষতির কারণ হয় তাহলে আপনাকে বুঝিয়ে বলবে। কিছু কিছু পুরুষরা সাধারণত প্রেমিকা, বউ বা মেয়েদের অন্যদের সামনে ছোট করতে পছন্দ করে। 

কিন্তু যে পুরুষ আপনাকে সত্যিকার অর্থে ভালোবাসবে সে কখনো অন্যদের সামনে আপনাকে ছোট করবে না। আপনার যেন সম্মানহানি না হয় সেই বিষয়ে যথেষ্ট সতর্ক থাকবে। 

আরো পড়ুন : মৌমাছিদের জীবনধারণ সম্পর্কে জানলে অবাক হবেন।

কাজের মাধ্যমে অনুভূতি প্রকাশ করা : মুখে বলে অনুভূতি প্রকাশের থেকে কাজের মাধ্যমে প্রমান করতে পুরুষেরা বেশি স্বচ্ছন্দবোধ করে। ভালোবাসা প্রকাশের জন্য আহামরি সারপ্রাইজ এরেঞ্জ করা, দামি দামি উপহার প্রদান করা কিংবা সারাদিন মুখে মুখে লাভ ইউ বলা ছাড়াও আরো অনেকভাবে ভালোবাসা প্রকাশ করা যায়।

সে যদি আপনার ছোট ছোট বিষয়গুলোর কেয়ার করে, আপনার ছোট ছোট আয়োজনে মুগ্ধ হয়, আপনার সকল অনুভূতির গুরুত্ব দেয় এবং সকল বিষয়ে আপনাকে স্পেশাল ফিল করায়; বুঝে নিন সে পুরুষ আপনাকে সত্যিকার অর্থে ভালোবাসে। 

সে আপনার বস নয় : সম্পর্কে সে আপনার লাইফ পার্টনার অর্থাৎ জীবনসঙ্গী। সে আপনার বস নয় যে যখন যা হুমুক করবে আপনি সে কাজ করতে বাধ্য কিংবা আপনার পছন্দ - অপছন্দ সকলকিছুর সিদ্ধান্ত সে নিবে। 

কোন একটা কাজ করার আগে কিংবা সিদ্ধান্ত নেওয়ার আগে দুইজন মিলে আলোচনা করা যেতে পারে। তারপর যুক্তি, বাস্তবতা, আবেগ তিনটার সমন্বয়ে যে সিদ্ধান্ত নিলে ভালো হয় সেটা নেওয়া যেতে পারে। 

যে পুরুষ আপনাকে সত্যিকার অর্থে ভালোবাসবে সে কখনো আপনাকে তার বস মনে করবে না। জীবনসঙ্গী হিসেবে আপনি যা ডিজার্ভ করেন সেটাই দিবে। আপনি তাকে যতটা গুরুত্বপূর্ণ মনে করেন, সেও আপনাকে ততটা গুরুত্বপূর্ন মনে করবে এবং প্রাপ্ত সাপোর্ট পাবেন। 

আরো পড়ুন : আপনি কি আইএসটিজে ( ISTJ ) ব্যক্তিত্বের অধিকারী ?

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment