প্রিয় মানুষের সাথে ঝগড়াও হোক মন খুলে

  • কবিতা আক্তার
  • ডিসেম্বর ২৩, ২০২১

সম্পর্ক টিকে থাকার জন্য নিয়ম ঝগড়া হওয়াটা খুব দরকার। আসুন দেখে নেওয়া যাক যে ৫ কারণে সম্পর্কের মধ্যে তর্ক বিতর্ক অত্যন্ত জরুরী। তাই অন্তত একবার হলেও এ কারণেই ঝগড়া করুন। ঝগড়ায় প্রেম বাড়ে।

আরো পড়ুনঃ চুল পাকার কারণ এবং প্রতিকার জানুন

যদি কোনো ক্ষোভ না থাকে তাহলে ঝগড়ার সম্পর্ক স্থায়ী করে: অধিকাংশ প্রেমিকযুগল একে অপরের কাছে ক্ষমা চায় এবং আরো বেশি ঘনিষ্ঠ হয়। যদি ঝগড়া যুক্তিসঙ্গত হয় তবে এতে ঘনিষ্ঠতা আরো বাড়ে।

ঝগড়ার কারণে সম্পর্কের গভীরতা বাড়ে: পারস্পরিক সম্মান বজায় রেখে যুক্তিসঙ্গত তর্ক করলে সম্পর্কের মধ্যে ঘনিষ্ঠতা আরো বাড়ে।

ঝগড়ায় বিশ্বাস বাড়ে: পারস্পরিক আলোচনার মাধ্যমে নিজেদের চিন্তা ধারায় একে অপরের কাছে খোলাখুলি বললে বিশ্বাস বাড়ে। অহেতুক তর্ক বিতর্ক থেকে এটা পরস্পরকে দূরে রাখে। অহেতুক তর্ক বিতর্ক বিচ্ছেদের দিকে নিয়ে যায়।

আপনি ভালো অনুভব করেন: ঝগড়ার সময় নিজের মতামত জানালে মন হালকা হয়। কিন্তু খেয়াল রাখবেন মতামত জানানোর ক্ষেত্রে রুক্ষ হওয়া যাবে না। সম্পর্ক অনেকটা রোলার কোস্টারের মতো। এতে উত্থান-পতন থাকবেই।

আরো পড়ুনঃ আপনার চুলের খুশকি দূর করুন এখনই

আপনার চরিত্র কে উন্নত করে: বিরোধের কারণে আপনার ধৈর্য, সঙ্গীর প্রতি যত্ন এবং ভালোবাসা বাড়ায়। আরেকজনের ভুলের সঙ্গে মানিয়ে নিতে সাহায্য করে। কিন্তু খেয়াল রাখবেন এ ঝগড়া নিয়মিত যেন না হয়। মাঝে মাঝে ঝগড়া করা ভালো।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment