ডায়াবেটিস নিয়ন্ত্রণ করবে আপেল সিডার ভিনেগার

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ৯, ২০২২

ত্বক ও চুলের যত্নেও দারুন কার্যকরী এই উপাদানটি। তবে এই ভিনেগার কখনোই শুধু শুধু খাবেন না, তাহলে উপকারের পরিবর্তে ক্ষতি হবে আপনার। অবশ্যই পানির সঙ্গে মিশিয়ে পাতলা করে পান করুন। আসুন জেনে নেওয়া যাক নিয়মিত আপেল সিডার ভিনেগার পানি শরীরের কি কি উপকার হয়-

- আপেল সিডার ভিনেগার রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করে। তবে ডায়াবেটিস নিয়ন্ত্রণে শুধু আপেল সিডার ভিনেগার পান করলেই হবে না এর পাশাপাশি স্বাস্থ্যকর খাবার খেতে হবে চিনি জাতীয় খাবার এড়িয়ে চলতে হবে।

আরো পড়ুনঃ খুশকি ও চুল পড়া বন্ধ হবে দুই উপকরণে!

- বিভিন্ন গবেষণায় দেখা গেছে, আপেল সিডার ভিনেগার ওজন কমাতে সাহায্য করে। ভিনেগার ঢাকায় আছি ঠিক অ্যাসিড শরীরে ফ্যাট জমতে দেয় না, খিদে কমায়, হজম প্রক্রিয়া ধীর করে দেয় এবং ফ্যাট বার্ন করে।

- ব্রণ, পিম্পল এবং ত্বকের নানা সমস্যা কমাতে পারে আপেল সিডার ভিনেগার। এতে এন্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা ব্রণ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া মেরে ফেলতে পারে।

- আপেল সিডার ভিনেগার অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। আর অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবার আমাদের ত্বককে অক্সিডেটিভ ড্যামেজ থেকে রক্ষা করে। এর ফলে আমাদের কোর্স ভালো থাকে এবং অক্সিডেটিভ সেল ড্যামেজ কমাতে সাহায্য করে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment