চিনি থেকে পিঁপড়া তাড়ানোর উপায়

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • ফেব্রুয়ারি ২৬, ২০১৯

শুধু চিনি না, যে কোনো মিষ্টিজাতীয় খাবারে পিঁপড়া ধরা খুবই স্বাভাবিক। ঘরে পিঁপড়া নেই কিন্তু আপনি যদি ঘরে একটি মিষ্টির প্যাকেট রেখে ১০ মিনিট কোথাও যান, দেখবেন পিঁপড়া হাজির।

তবে অনেক সময় আমরা যা করি তা হলো, চিনিতে যেন পিঁপড়া না ধরে এর জন্য পলিথিনের প্যাকেটে মুড়ে তবে সেটি কোনো শক্ত ঢাকনাওয়ালা পাত্রে বা ফ্রিজে রেখে দেন। তবে এভাবে কতদিন। পিঁপড়া থেকে রক্ষা পেতে হলে স্থায়ী সমাধান দরকার।তবে কী করবেন। পিঁপড়ার যন্ত্রণায় আপনি অতিষ্ঠিত। ভাবছেন কী করবেন? পিঁপড়ার যন্ত্রণা থেকে বাঁচতে যা করবেন-

লেবুর খোসা: এমন কিছু গন্ধ আছে, যা পিঁপড়া মোটেও সহ্য করতে পারে না। তাই পিঁপড়া তাড়াতে এক টুকরো লেবুর খোসা চিনির পাত্রে রেখে দেয়ার পর তিন দিন পর তা বদলে ফেলুন। দেখবেন পিঁপড়া ধরবে না। দেখবেন পিঁপড়া চিনির ধারের কাজেও আসবে না।

তেজপাতা: তেজপাতার গন্ধ পিঁপড়া সহ্য করতে পারে না। তাই চিনির পাত্রে একটি তেজপাতা রেখে দেয়ার পর তা পাঁচ দিন পর বদলে ফেলুন। দেখবেন পিঁপড়া আসবে না।

দারুচিনি: দুটি দারুচিনির টুকরো চিনির পাত্রে রেখে দিন। দারুচিনির গন্ধ পিঁপড়া সহ্য করতে পারে না। রেখে দিয়েই দেখুন পিপঁড়া আসবে না।

লবঙ্গ: পিঁপড়া তাড়াতে লবঙ্গ বেশ কার্যকরী। তাই চিনির পাত্রে একটি বা দুটি লবঙ্গ রেখে দিয়ে তা পাঁচ দিন পর বদলে ফেলুন। পিঁপড়া আসবে না।

টি/আ

Leave a Comment