ঘরে সহজেই বানান পটেটো ইমোজি রেসিপি

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • সেপ্টেম্বর ১৩, ২০২০

উপকরণঃ

- আলু ৪/৫ টি,

- পাউরুটি ৫ পিস,

- কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ,

- লবণ পরিমাণমতো,

- পানি পরিমাণমতো (পাউরুটি ভেজানোর জন্য)

- তেল ভাজার জন্য,

আরো পড়ুন : বাসি ভাতে তাওয়া পোলাও রেসিপি

- জুসের পাইপ (চোখ বানানোর জন্য)

- স্যুপের চামচ (স্মাইল বানানোর জন্য)।

প্রণালিঃ প্রথমে ভালোভাবে আলু সেদ্ধ করে নিন। একটি বাটিতে সেদ্ধ আলু ভালোভানে ভেঙে নিতে হবে যেন দানা না থাকে। এরপর কর্নফ্লাওয়ার দিয়ে ভালোভাবে মাখিয়ে নিতে হবে। পাউরুটিগুলো একসাথে ভিজিয়ে নিতে হবে। দুই হাত দিয়ে চেপে পানি ফেলে দিতে হবে যেন পাউরুটি থেকে সব পানি ঝরে যায়। পাউরুটিগুলো হাত দিয়ে ভেঙে মাখানো আলুর উপর দিতে হবে। এরপর লবণ দিয়ে মাখিয়ে নিতে হবে। চাইলে মরিচ, চিনি (পছন্দ অনুযায়ী) এসবও দেয়া যাবে যদি ঝাল বা মিষ্টি খেতে চান।

আরো পড়ুন : ঘি নিয়ে যত ভুল ধারণা

মিশ্রণটা ১ ঘন্টা ফ্রিজে রাখতে হবে। হাতে একটু তেল লাগিয়ে নিন।মিশ্রণ থেকে একটু রেডি করা মাখানো আলু দিয়ে বলের মতো গোল করে আস্তে একটু চাপ দিতে হবে। তারপর জুসের পাইপ দিয়ে দুটো চোখ বানাতে হবে। তারপর স্যুপ চামচ দিয়ে স্মাইল বানাতে হবে। পাইপ, চামচ, ছুরি দিয়ে এভাবে সেড, স্মাইলি, লাফিং, থামস, এংরি, ফানি ইমোজি বানানো যাবে। যদি ক্রিসপি চান তাহলে ইমোজিগুলো আধাঘণ্টা ফ্রিজে রাখতে হবে।

তেল গরম করে ইমোজিগুলো তেলে দিতে হবে। তেলে দেয়াত পর চুকার আঁচ কমিয়ে দিতে হবে। ইমোজিগুলো ৩ মিনিট এভাবে ভাজতে থাকুন। মিনিট তিনেক পর এগুলো ফুলে আপনা আপনি উপরে চলে আসবে। যখন উপরে চলে আসবে তখন ১০ মিনিট ভাজতে হবে। শুরুতে তিন থেকে চার মিনিট কম আঁচে এবং বাকি চার থেকে পাঁচ মিনিট বেশি আঁচে ভাজতে হবে। গরম গরম ইমোজি পছন্দমতো সস বা চাটনি দিয়ে পরিবেশন করুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment