কিউই ফল খাওয়ার সুবিধা

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ১০, ২০২১

কিউই একটি বিশেষ ধরনের সুস্বাদু ফল। কিউইর সুন্দর রঙের জন্য মানুষের মধ্যে এই ফল বেশি প্রসিদ্ধ। কিউইতে ভিটামিন সি, ভিটামিন ই, ভিটামিন কে এবং প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকে।

আরো পড়ুনঃ ঘরের কাজের মাধ্যমেই গড়ে তুলন আকর্ষণীয় ফিগার

ঘুমের জন্য: কিউই প্রাকৃতিক এনজাইমে পূর্ণ। এটি ঘুম ভালো রাখতে সহায়তা করে। এতে পাওয়া অ্যান্টিঅক্সিডেন্টগুলি শরীর-স্বাস্থ্য রাখতে এবং নিদ্রাহীনতার সমস্যা কাটিয়ে উঠতে সহায়তা করে।

ওজন হ্রাস করতে: কিউইতে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে তা দেহের মেদ বাড়তে দেয় না। এ কারণে শরীরের ওজন বাড়ে না। যে সমস্ত লোকেরা ওজন কমাতে চান তাদের প্রতিদিন কিউই খাওয়া উচিত।

রক্তচাপ কমাতে: কিউইতে রয়েছে প্রচুর ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য। যা রক্তচাপ নিয়ন্ত্রনে সহায়তা করে। রক্তচাপের রোগীদের ডায়েটে কিউই ফল খাওয়া উচিত।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে: কিউই'র এন্টি অক্সিডেন্ট উপাদান শরীরের প্রতিরোধ ক্ষমতা শক্তি ধরে রাখতে সহায়তা করে। যার কারণে শরীর রোগের বিরুদ্ধে লড়াইয়ের শক্তি পায় অর্থাৎ সেই ব্যক্তিটি সহজে অসুস্থ হয় না।

আরো পড়ুনঃ ‘ওয়াটার থেরাপি’ -তে আপনার ওজন কমিয়ে নিন খুব সহজে

চোখের জন্য: কিউই ফল অনেক গুণাবলীতে পূর্ণ। প্রতিদিন কিউই খেলে চোখের উজ্জ্বলতা বাড়ে চোখ সম্পর্কিত সমস্যার সমাধানে সহায়তা করে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment