ম্যারাডোনা শঙ্কিত আর্জেন্টিনার গ্রুপ পর্ব নিয়েই!

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • মে ২৬, ২০১৮

বিশ্বকাপে এবার আর্জেন্টিনা উঠেছেই খুঁড়িয়ে খুঁড়িয়ে। অধিনায়ক লিওনেল মেসি যদি ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিকটা না পেতেন, তবে কি হয়ত সে ভেবে হয়ত সমর্থকদের হাত-পা ঠাণ্ডা হয়ে যাওয়ার কথা। এবার দেশটির কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা তো সন্দেহই প্রকাশ করে বসলেন আর্জেন্টিনার গ্রুপ পর্ব পেরোনো নিয়ে!

আর্জেন্টিনার রাশিয়া বিশ্বকাপের দল নিয়ে কথা কম হয়নি গণমাধ্যমে। মাউরো ইকার্দির না থাকা কিংবা আবারও গঞ্জালো হিগুয়েনকে সুযোগ দেয়া এসবে অবশ্য ম্যারাডোনার মনোযোগ নেই। তাঁর সমস্যা আলবেসেলেস্তেদের আসছে বিশ্বকাপে মাঠে নামার ফরম্যাশনে!

শোনা যাচ্ছে রাশিয়ায় মেসিরা মাঠে নামছে ২-৩-৩-২ফরম্যাটে। আর এখানেই খেপেছেন ১৯৮৬ সালে একা হাতে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো দলনায়ক।

দল নিয়ে একেবারেই কোন আশা নেই ম্যারাডোনার, ‘এই দলের কোন অভিজ্ঞতা নেই, রণকৌশলও নেই। সামনে থেকে যে পথ দেখাবে, নেই এমন কোন নেতাও! খবর পেয়েছি তাঁরা নাকি এবার ২-৩-৩-২ ফরম্যাটে মাঠে নামবে। এমনটা কেউ খেলে বলুন? এ যুগে এভাবে খেললে তো লোকে হাসবে। সেই ১৯৩০ সালের দিকে এই ফরম্যাটে খেলা হত। আমার মতে, গোটা আর্জেন্টিনা দলের মানসম্মানই রয়েছে শঙ্কায়।’

‘ডি’ গ্রুপের লড়াইয়ের আর্জেন্টাইনদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, নাইজেরিয়া ও আইসল্যান্ড। মেসিদের থেকে কিন্তু বাকি দলগুলো খুব একটা পিছিয়ে নেই শক্তিমত্তায়। দলের গ্রুপ পর্বের বাঁধা পেরোনো নিয়েও বেশ শঙ্কায় আছেন ম্যারাডোনা। 

রাশিয়ার মাঠে আর্জেন্টিনা দলের দ্বিতীয় রাউন্ডে যাওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করে মেসিদের সাবেক এই কোচ বলেছেন, ‘আমার সত্যিই সন্দেহ হচ্ছে তাদের দ্বিতীয় পর্বে যাওয়া নিয়ে। আশা করি প্রথম পর্বটা ভালভাবেই পার করবে তাঁরা। ক্রোয়েশিয়া, আইসল্যান্ড বা নাইজেরিয়া কেউই আমাদের জন্য সহজ প্রতিপক্ষ হবেনা, অবশ্যই হবেনা।’

সূত্রঃ এনটিভি 

আর/এস 

Leave a Comment