ভাই বলেছিল, ম্যাচটা আজ তুই জেতা

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • সেপ্টেম্বর ২৫, ২০১৮

অধিনায়ক মাশরাফির আস্থার সঙ্গে নিজের ওপর বিশ্বাস ছিলো মোস্তাফিজের। শেষ ওভারে মাত্র ৪ রান দিয়ে আফগানিস্তানের বিপক্ষে নাটকীয় জয় এনে দেয়া কাটার মাস্টার বলেছেন, সিনিয়রদের অনুপ্রেরণা ভালো খেলতে উদ্বুদ্ধ করে। সুপার ফোরের শেষ ম্যাচের প্রতিপক্ষ পাকিস্তান হলেও, তাতে খুব একটা ভাবনা নেই দলের। জয়ের ধারায় ফেরার সঙ্গে সবাই ফিট থাকায়, শেষ ম্যাচে দল আরো আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামবে।

হোক না প্রতিপক্ষ আফগানিস্তান। কিন্তু, এ জয় যেনো হার মানায় কল্পনাকেও। শেষ ওভারে কত বার ম্যাচ হেরেছে বাংলাদেশ। কতবারই তো স্বপ্নের মৃত্যু হয়েছে। কিন্তু এশিয়া কাপের মাহগুরুত্বপূর্ণ ম্যাচে ম্যাজিক দেখান মোস্তাফিজ। চরম স্নায়ু চাপ সামলে দলকে এনে দিয়েছেন দারুণ এক জয়।

শেষ ওভারের আগে কী এমন কথা হয়েছিল অধিনায়কের সঙ্গে। কী এমন টোটকা দিলেন যাতে বাজিমাত মোস্তাফিজ।

'ভয় পেয়ে লাভ নাই। মাশরাফি ভাই বলছিলেন, লাস্ট ওভারে যখন ৮ রান বাকি ছিল যে, দেখ আমরা অনেক আট নয় রানে হেরেছি। তুই আজকে জেতা। ভাই বলছিল। ভাই যে সময় বলছিল, খুব ভালো লাগছিল।' বলছিলেন মোস্তাফিজ।

বৈরি কন্ডিশনের সঙ্গে পায়ে চোট ছিল মোস্তাফিজের কিন্তু পাশে ছিলেন সতীর্থরা। সাহস দিয়ে অনুপ্রেরণা যুগিয়েছেন। দলে বড়রা শুধু নিজেরা পারফর্ম করেন না। অন্যদের কাছ থেকে সেরারা বের করে নেয়ার মন্ত্রটাও তাদের জানা আছে।

'আমার চেষ্টা ছিল, নিজের ওপর বিশ্বাস ছিল আর ভালো সময় গেছে, এই আরকি। বেশি জোরে দৌড়লে আমার পায়ে লাগছিল। সেজন্য যেভাবে দৌড়লে আমার পায়ে না লাগে সেটি হিসেব করে দৌড়লাম।'

'জাতীয় দলে খেললে সিনিয়রদের সবসময় ডাকি, কোনটা করলে, কোন জায়গায় ফিল্ডার নিলে ভালো হয়। মাশরাফি ভাই, সাকিব ভাই, সিনিয়র যারা আছেন তারা কিছু বললে আমার খুবই ভালো লাগে।'

সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। টুর্নামেন্টের ফরম্যাটে না থাকলেও ম্যাচটা হয়ে গেছে অঘোষিত সেমিফাইনাল। বরাবরের মতো প্রতিপক্ষ নিয়ে উদাসীন মোস্তাফিজ। 

সূত্রঃ সময় টিভি 

আর/এস 

Leave a Comment