কোটি ছেলের হৃদয়ের রাণী সেলেনা গোমেজ

  • তানজিলা আক্তার
  • জানুয়ারি ৬, ২০১৮

কোটি ছেলের হৃদয় কেড়ে নেয়া সেলেনা গোমেজ জন্ম নেয় আমেরিকার টেক্সাস শহরে। দিনটি ছিল ১৯৯২সালের ২২শে জুলাই। তিনি একাধারে গায়িকা ও অভিনেত্রী। যখন সেলেনা গোমেজ জন্ম নেয় তখন তার মায়ের বয়স ছিল মাত্র ১৬বছর বয়স। কিশোরী মায়ের কোলে জন্ম নেয়া গোমেজ যে একদিন বিশ্ব মাতাবে তা কে জানতো? 

গোমেজের যখন বয়স মাত্র ৫বছর তখন তার বাবা-মায়ের বিচ্ছেদ হয়ে যায়। শিশু সেলেনা মায়ের কাছে রয়ে যায়। তার মা এক কঠিন দারিদ্রসীমার মধ্যে দিয়ে বড় করে তোলে সেলেনাকে। এক বিবৃতিতে সেলেনা জানায় শুধুমাত্র তার জন্যে তার মা সবকিছু ছেড়ে দেয়। এমনও দিন গিয়েছে রাতের খাবার জোগাতে তার সারাদিন কাজ করা লেগেছে। তার প্রতিটা কষ্টপূর্ণ মুহূর্তে তার মা-ই পাশে ছিলো। 

সেলেনা গোমেজ জন্মসূত্রে ক্যাথলিক। ছোটবেলায় তিনি চার্চে যেত। কিন্তু বড় হয়ে তিনি চার্চে যাননি। তিনি জানায় তার সাথে ঈশ্বরের সম্পর্ক প্রতিষ্ঠায় চার্চে যেতে হবেনা। তা একান্ত তার আর ঈশ্বরের কথা।

সেলেনা গোমেজ

বার্নি সিরিজ দিয়েই গোমেজ তার ক্যারিয়ার শুরু করে। তখন তিনি জানতেন না ক্যামেরা, একশন, ব্লক আসলেই কি। ঐখান থেকেই তার শেখা সবকিছু। এরপর তিনি স্পাই-কিড, গেমওভার সহ আরো বেশ কিছু সিরিজে কাজ করা শুরু করেন। উইজার্ড অফ ওয়েভারলি প্লেস তার বিখ্যাত এক মুভি। এছাড়াও উল্লেখযোগ্য কিছু মুভি হচ্ছে স্প্রিং ব্রেকার, প্রিন্সেস প্রটেকশন, গেটওয়ে, নেইবার টু, মন্টি কারলো, ওয়াকার টেক্সাস, ফিফটি শেস অফ ব্লু। 

মাত্র ১৬বছর বয়সে গোমেজ হলিউড রেকর্ড লেভেলে গায়িকা হিসেবে স্বাক্ষর করেন। তার বিখ্যাত গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেঃ গুড ফর ইউ, ট্রাস্ট নোবডি, ইট এইন্ট মি, সেম ওল্ড লাভ, মি এন্ড রাইম, পারফেক্ট, কাম এন্ড গেট। সেলেনা গোমেজ চ্যারিটিতে খুব আগ্রহ নিয়ে কাজ করেন। মাত্র ১৭বছর বয়সে ইউনিসেফের অ্যাম্বেসিডর হয়। বাচ্চা এবং বৃদ্ধদের নিয়ে তিনি কাজ করতে বিশেষ আগ্রহী। 

সেলেনা গোমেজ

২০১০ থেকে ২০১৪ পর্যন্ত গোমেজ অসুস্থ ছিল। বিভিন্ন মানসিক কারনে তিনি অসুস্থবোধ করেন। এরপর দীর্ঘদিন তিনি কিডনিজনিত সমস্যায় ভুগেন। ২০১৭সালে তার কিডনি পুনরায় স্থাপন করা হয়। তাকে কিডনী দান করেন ফ্রান্সিয়া রাইশা। ২০০৮সালে ডিজনী স্টার, গায়ক ও অভিনেতা নিক জোনাসের সাথে সম্পর্কে জড়িয়ে যায় গোমেজ। 

পরবর্তীতে ২০১০সালে ইতি টেনে গোমেজ জাস্টিন বিবারের সাথে ডেটে যায়। অনেক উথান পথনের পর সেই সম্পর্ক শেষ হয় ২০১৪সালে। এরপর গোমেজের জীবনে অনেকেই আসে যায়। ২০১৭সালে নভেম্বরে গোমেজ আবার জাস্টিনের সাথে সম্পর্কে জড়িয়ে যায়। যা এখনও চলছে। বর্তমানে ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ারের অধিকারী সেলেনা গোমেজ।

 

Leave a Comment