সিনেমা জগতে বুবলি এক সমালোচিত নাম!

  • তানজিলা খান 
  • জানুয়ারি ১৪, ২০১৮

বাংলাদেশের সিনেমা জগতে বুবলি এক পরিচিত, সমালোচিত নাম। তার পুরো নাম শবনম ইয়াসমিন বুবলি। নোয়াখালীর সোনাইমুড়িতে জন্ম বুবলির। তিনি অর্থনীতি স্নাতক শেষ করেছেন। পরে আবার এলএলবিতে ২বছর পড়লে তা আর শেষ করতে পারেনি। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএতে ভর্তি হন। কাজের ফাঁকে  ফাঁকে সেখানে ক্লাস করেন। 

চার ভাইবোনের মধ্যে বুবলি দ্বিতীয় সন্তান। বড় বোন নাজনীন মিমি একজন সঙ্গীতশিল্পী। আর ছোটবোন শারমিন সুইটি একজন বেসরকারি চ্যানেলের সাংবাদিক। ২০১৩সালে বাংলাভিশনে সাংবাদিকতা দিয়ে শুরু করেন কর্মজীবন। এরপর ২০১৬ সালে বসগিরি ছবিতে অপু বিশ্বাসের কাজ করার কথা থাকলেও, অপু সেখান থেকে সরে দাঁড়ান আর তখনই চলচ্চিত্র জীবনে পথচলা শুরু হয় বুবলির। বসগিরিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। বুবলি বসগিরি চলচ্চিত্রে কাজ করার সময়ই ডাক পান শুটার চলচ্চিত্রে। তিনি আরো দুটো চলচ্চিত্রে কাজ করেন সেগুলো হলো রঙবাজ ও অহংকার।

বুবলি

বুবলি মেরিল প্রথম আলো পুরষ্কার লাভ করে বসগিরিতে নবীন অভিনয়শিল্পী হিসেবে।বুবলি যতটা না নিজের চলচ্চিত্র জীবন নিয়ে পরিচিত, তারচেয়ে বেশি শাকিব খান ও অপু বিশ্বাসের সংসারে তৃতীয় পক্ষ হিসেবে সমালোচিত। অপু বিশ্বাস ও শাকিব খানের মিল হয়ে গেলে তখন বুবলির কাছে অনুভূতি জানতে চাইলে তিনি এ ব্যাপারে কথা বলেননা। তিনি সাফ বলে দেন, "এ ব্যাপারে আমার কিছুই বলার নেই।" অপু বিশ্বাস তার ঘর ভাঙ্গার জন্যে দায়ী করেন বুবলিকে। বুবলির পক্ষ থেকে এমন কিছু শোনা যায়নি। তবে বারবার শাকিব বুবলি কেলেঙ্কারি দিয়ে সমালোচনায় আসেন। অপুর সাথে বুবলির বাগবিতণ্ডা হয়েই থাকে এবং সেটা মাঝেমাঝে শোনা যায়। 

সম্প্রতি তিনি অন্য নায়কের বিপরীতে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি জানান, সবসময় শাকিবের বিপরীতে কাজ করা হয়েছে এবার ভিন্ন হোক। সেটা নিয়ে কথাও হয়ে গেছে। কিন্তু কে সেই নায়ক আর কোন চলচ্চিত্র তা সম্বন্ধে কিছুই জানা যায়নি।

 

Leave a Comment