খুব অল্প বয়সে ভালো নাম করেছেন মাহি!

  • তানজিলা আক্তার 
  • জানুয়ারি ১৬, ২০১৮

রাজশাহীর তানোর উপজেলায় ১৯৯৩সালের ২৭অক্টোবর জন্মগ্রহণ করেন মাহিয়া মাহি। বাপ-দাদার ভিটে রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায়। আসল নাম শারমিন আক্তার নিপা। তার বাবার নাম আবু বকর এবং মায়ের নাম দিলারা ইয়াসমিন। শৈশব কেটেছে চাঁপাইনবাবগঞ্জেই। মাধ্যমিক শেষ করেছেন ঢাকা উত্তরা হাই স্কুলে। ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেছেন। এসএসসি ও এইচএসসি দুটোতেই বিজ্ঞান বিভাগ হতে গোল্ডেন এ প্লাস পেয়েছেন। মেধাবী এই নায়িকা বর্তমানে সান্তা মরিয়ম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলোজি থেকে ফ্যাশন ডিজাইনে পড়াশোনা করছেন। 

মাহি

মাহিয়া মাহি একজন মুসলিম সম্ভ্রান্ত পরিবার থেকে আসা। ৫ফুট ৬ইঞ্চি উচ্চতার অধিকারী। গায়ের রং উজ্জ্বল শ্যামবর্ণের। ২০১২সালে মিডিয়া জগতে জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে মাহিয়া মাহি আসেন। "ভালোবাসার রঙ" চলচ্চিত্রে কাজ করে খুব অল্প সময়েই সেরা অভিনেত্রী হয়ে উঠেন। ২০১৩ সালে তিনি চারটি চলচ্চিত্রে কাজ করেন। সেগুলো হলো, অন্যরকম ভালোবাসা, পোড়ামন, ভালোবাসা আজকাল, তবুও ভালোবাসি। ২০১৪সালে ৬টি চলচ্চিত্রে কাজ করেন। তা হলো 'অগ্নি', 'কি দারুন দেখতে', 'দবির সাহেবের সংসার', 'হানিমুন', 'অনেক সাধের ময়না', 'দেশা-দা লিডার'।

মাহি

২০১৫সালে "রোমিও বনাম জুলিয়েট" চলচ্চিত্র দিয়ে কলকাতার সিনেমা জগতে পা রাখেন। এছাড়াও আরো তিনটি চলচ্চিত্রে কাজ করেন। সেগুলো হচ্ছে 'বিগ বস', 'ওয়ার্নিং' ও 'অগ্নি ২'। ২০১৬সালে হুমায়ূন আহমেদের লেখা "কৃষ্ণপক্ষ" চলচ্চিত্রে অরু চরিত্রে কাজ করেন। ঐবছরই "অনেক দামে কেনা" চলচ্চিত্রে অন্ধ মেয়ের চরিত্রে কাজ করেন। ২০১৭সালে 'ঢাকা অ্যাটাক' চলচ্চিত্রে কাজ করেন। 'ঢাকা অ্যাটাক ' বাংলাদেশের প্রথম থ্রিলার সিনেমা। যা দেশব্যাপী ব্যাপক সাড়া তুলে। 

২০১৩সাল হতে ২০১৭সাল পর্যন্ত এই অভিনেত্রী পাঁচবার সেরা অভিনেত্রী হিসেবে মেরিল প্রথম আলো পুরষ্কার বিভাগে মনোনীত হয়েছেন। দুইবার মেরিল প্রথম আলো সেরা অভিনেত্রী পুরষ্কার পেয়েছেন। ২০১৬ সালের ২৪শে মে, বিশিষ্ট ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। মাহিয়া মাহি খুব অল্প বয়সে ভালো নাম করে ফেলেছে। আর তিনি বাংলাদেশে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী।মাহির ভেরিফাইড ফ্যানপেজে রয়েছে প্রায় ১মিলিয়ন ফ্যান।

 

Leave a Comment