মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হননি, ঢাবির আইন বিভাগ ক্লাস ফার্স্ট!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ডিসেম্বর ২১, ২০২০

"শাহরিমা তানজিনা অর্নি" রাজশাহী মেডিকেল কলেজে (ডেন্টাল ইউনিট) চান্স পবার পরেও ভর্তি হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগে। গত ৮ নভেম্বর ঢাবির আইন বিভাগে স্নাতকের প্রকাশিত ফলাফল ওই বিভাগ থেকে ফার্স্ট ক্লাস ফার্স্ট পেয়ে স্নাতক উত্তীর্ণ হয়েছে অর্নি।

অর্নি বলেন- এই অর্জনের সবটুকুর পাওনাদার আমার পরিবার, যারা আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটা আমাকে আমার মতন নিতে দিয়েছে। রেজাল্ট পাওয়ার পর ফেইসবুকে একটা স্ট্যটাস দেন অর্নি।

আরো পড়ুনঃ শিশুর প্রথম বাড়তি খাবার কি দেওয়া উচিত? এবং কখন দেওয়া উচিত?

তার সেই স্ট্যটাসটির কিছু অংশ তুলে ধরা হল- মানুষের খুব কাছে থেকে কাজ করার ইচ্ছা থেকেই সব সময় ডাক্তার হতে চাইতাম। ২০১৫ সালের শেষের দিকে যেদিন রাজশাহী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তি হয়ে যখন ঢাকা ফিরছিলাম, সারা রাত শুধু মাথায় একটা বিষয় কাজ করে। ‘can we really have a plan for everything?’-এই প্রশ্নের উত্তর পেতে ব্যার্থ হয়েই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটে ভর্তি পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিলাম। উত্তর পেলাম রেসাল্টের পর।

আমি সৃষ্টিকর্তায় বিশ্বাস করি, আর ভীষণ ভাবে বিশ্বাস করি, He always has a plan! তাই অনেক অনেক ভেবে বেছে নেওয়া পথকে পরিবর্তন করে রাতারাতি সিদ্ধান্ত নিলাম আইন পড়বো। জীবনে খুব তীব্র ভাবে আমি কখনো কিছু চাইনি। শুধু যা পেয়েছি, তা আঁকড়ে ধরেছি খুব শক্ত করে৷ এই পথে যে দীর্ঘ যাত্রা আমি শুরু করেছি, তার প্রথম ধাপ আজ শেষ করলাম৷

আরো পড়ুনঃ ইফতারে স্বাস্থ্যকর পানীয় !

সৃষ্টিকর্তার অশেষ রহমত আর সকলের দোয়া ও শুভাশিস নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম হয়ে অনার্স জীবনের ইতি টানলাম। ছাত্র জীবনে ঢাবিতে অর্নি শুধুমাত্র পড়াশোনা নিয়ে ব্যস্ত ছিলেন না। ছাত্র রাজনীতিতেও বেশ সক্রিয় ছিলেন তিনি।

বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনেও ছিলো তার নিত্য যাতায়াত ছাত্র জীবনের এই পথ চলায় অর্নি ধন্যবাদ জানিয়েছেন তার সকল বন্ধুদের। মেডিকেল বা ইঞ্জিনিয়ারিং পড়া ছাড়াও বৃত্তের বাহিরে যে সম্ভাবনাময় পৃথিবী, সহস করে সেখানে পথ চলার অনুপ্রেরণা হয়ে থাকবেন শাহরিমা তানজিনা অর্নি।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment