স্বর্ণজয়ী নীলিমা সংসার সামলেও ৩৮ তম বিসিএস-এ তৃতীয় হলেন!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • মার্চ ৪, ২০২১

ফাতিমা আলম মেঘলা পেশায় বিশ্ববিদ্যালয় শিক্ষক। বাবা মোঃ শাহ আলম, মা সামসুন্নাহার মায়া। তিনি ১৯৯২ সালের ২৩ এপ্রিল নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। সম্প্রতি তার ক্যারিয়ার ও সফলতা নিয়ে কথা বলেছেন জাগো নিউজ এর সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন সাংবাদিক জাহিদ হাসান-

আপনার ছেলেবেলা কেমন কেটেছে?

ফাতিমা আলম মেঘলা: ছেলেবেলা কেটেছে স্কুলে, খেলাধুলার মাঠে, নাচ আর গানে। আমি সংস্কৃতিমনা ব্যক্তি। তাই ছোটবেলা থেকেই নানান কিছুর সাথে জড়িত ছিলাম। 'এক্সট্রোভার্ট বাচ্চা' যাকে বলে আর কি! হা হা হা!

আরো পড়ুনঃ বাদাম, চন্দনে ত্বকের যত্ন নিন

পড়াশুনার ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা ছিল কি?

ফাতিমা আলম মেঘলা: তেমন কোনো প্রতিবন্ধকতা ছিল না। তবু খুব একটা উৎসাহ পায় নি। মেয়ে বলে কথা, খুব ভালো ফলাফল করলেও পরিবার থেকে তেমন সাড়া পেতাম না, যতটা পাওয়ার কথা ছিল। তবে আমি আমার পড়াশোনাকে খুব ভালোবাসি। আমি নিজের জন্য পরি। নিজেকে উন্নত করার জন্য পড়ি। আমার বাবা মা যেন ছেলে না থাকার আফসোস না করেন, সে জন্য পড়ি।

শিক্ষকতা পেশায় ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখেছিলেন কখন থেকে?

আরো পড়ুনঃ নারীদের পলিসিস্টিক ওভারি সিন্ড্রোম বা PCOS পাথর এর কারণ

ফাতিমা আলম মেঘলা: ছোটবেলায় টিচার টিচার খেলতাম। তখন থেকেই মনে হতো যে, বড় হয়ে শিক্ষক হব।তবে বিশ্ববিদ্যালয় জীবনে বেশ কিছু ভাল শিক্ষককে দেখে সে ইচ্ছা আরো বেড়ে যায়।

কারো কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছেন কি?

ফাতেমা আলম মেঘলা: প্রথমত আমি নিজেই নিজের প্রেরণা। পরিবার থেকে তেমন সাড়া না পেলে ও আমার শিক্ষকদের কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছি।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment