সংসার সামলেও ৩৮তম বিসিএসে প্রশাসন ক্যাডার জান্নাত

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • মে ২৬, ২০২১

অদম্য মেধাবী জান্নাত। একদিকে সংসার, অন্যদিকে সরকারি চাকরি। এতকিছু সামলেও পূরণ করেছেন বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন। ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন জান্নাত। জামালপুরের বকশীগঞ্জ পৌর শহপ্রের উত্তরপাড়ার আবদুল ওয়াদুদ-জাহিদা ইয়াসমিন দম্পতির মেয়ে জান্নাত। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিবেশ বিজ্ঞানে অনার্স মাস্টার্স শেষে সিনিয়র অফিসার পদে যোগ দিয়েছেন বাংলাদেশ কৃষি ব্যাংকে।

আরো পড়ুনঃ মেয়েদের তলপেটে ব্যথার কারণ এবং প্রতিকার

তিনি বলেন, "পড়াশোনা শেষ করতেই সরকারি চাকরি হয়ে যায়। এরইমধ্যে মা-বাবার ইচ্ছায় বিয়েও করতে হয়। চাকরি আর সংসারের চাপের মুখেও পিছিয়ে যাইনি। স্বপ্নপূরণের জন্য পুরোদমে প্রস্তুতি নিয়েছি। সারাদিন কাজ করতাম আর রাতে পড়াশোনা। এভাবেই স্বপ্ন জয়ের কঠিক পথ পাড়ি দিয়েছি।" জান্নাত আরও বলেন, "বিসিএস কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ের বড় ভাই ও বোনদের পরামর্শ নিয়ে পড়াশোনা করেছি।

আরো পড়ুনঃ বাদাম, চন্দনে ত্বকের যত্ন নিন

প্রশাসন ক্যাডারকে প্রথম পছন্দে রেখেই পরীক্ষায় অংশ নিয়েছিলাম। আলহামদুলিল্লাহ, সবার দোয়ায় সুপারিশপ্রাপ্ত হয়েছি।" এবার মানুষের জন্য কিছু করতে চান জান্নাত। তিনি বলেন, তৃণমূল পর্যায়ের মানুষের মুখে হাসি ফোঁটাতে চাই। সামনের দিনে সবার দোয়ায় দেশবাসীর সেবা করতে চাই। তথ্যসূত্রঃ ডেইলি বাংলাদেশ ছবিঃ ফেসবুক

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment