ট্রাভেলিংয়ে যাওয়ার আগে গোছগাছ

  • রোজী আরেফিন
  • জুলাই ২, ২০১৯

কেউ কেউ আছেন যারা হরহামেশাই একটু ছুটি পেলেই দেয় ছুট দেশ বিদেশের বিভিন্ন প্রান্তরে। এদের মধ্যে আবার কেউ কেউ আছেন একটা ট্রাভেলিং লাগেজ যাদের অলওয়েজ গোছানোই থাকে,এটা কিন্তু বেশ ভালো আইডিয়া।

কিন্তু যারা আগে তেমন কোথাও ঘুরতে যাবার সুযোগ পাননি মানে একেবারেই নতুন ট্রাভেলার্স তাদের জন্য আজকের এই গাইডলাইন।তো প্রথমে এই গাইডলাইন টা পড়ুন,এবার একটা আইটেম লিস্ট করুন আপনার যা যা লাগবে।ব্যাস লিস্ট অনুযায়ী লাগেজে গোছানো শুরু করুন।

কি কি নেবেন লাগেজেঃ

- প্রয়োজনীয় দু তিনটি কাপড়চোপড়। 

- শাওয়ার কিট যেমন টাওয়াল, মিনি সোপ, শ্যম্পুর মিনি প্যাক, সেভিং এক্সেসরিজ,মিনি টুথপেষ্ট টুথব্রাশ ইত্যাদি।

- টয়লেট টিস্যু।

- ইমার্জেন্সি মেডিক্যাল হেল্প বক্স।

- টর্চলাইট,দিয়াশলাই। 

- একজোড়া স্যান্ডেল।

- মোবাইল চার্জার,হেড ফোন পাওয়ার ব্যাংক ইত্যাদি।

- বাইনোকুলার।

- ক্যামেরা।

- কলম,সাথে ডায়েরি (যদি ভ্রমণ বৃত্তান্ত লিখবার অভ্যাস থাকে)

- সাথে বাচ্চা থাকলে ফ্লাস্ক, ওয়াটার হিটার ইত্যাদি নিতে পারেন।তাছাড়া বাচ্চার কাপড়চোপড়,প্রয়োজনীয় খাবার, খাবার প্রসেসর, বাসন পাতি সব আলাদা বেবি ব্যাগে সুন্দর করে গুছিয়ে নেবেন।

- সাথে সামান্য একটু শুকনো খাবার ভালো করে প্যাক করে লাগেজের এক কোনায় ফেলে রাখুন।

যা নিবেন নাঃ

অনেকেই আছেন যারা শুধু এক ব্যাক প্যাক নিয়েই ট্রাভেলিং করতেই অনেক পছন্দ করেন।অবশ্য শুধু ব্যাচেলর অথবা সিঙ্গেল ট্যুরে এটা করা যেতে পারে।কিন্তু যারা ফ্যামিলি নিয়ে ট্রাভেলিং এ যান তাদের কিন্তু ট্রাভেলিং ট্রলি নিতেই হয় ইচ্ছা না থাকলেও।যাই হোক ট্রাভেলিং এ যাওয়ার আগে যে জিনিস গুলো ব্যাগে একদম নিবেন না সেগুলো হলো।

-এ কগাদা কাপড়চোপড় অবশ্যই নিবেন না।আপনি আত্নীয় সজনের বাসায় যাচ্ছেন না যে একগাদা কাপড় নিতেই হবে।সিম্পল  দু তিনটা ট্রাউজার আর টিশার্ট অথবা সালোয়ার কামিজ নেয়াই বরংচ বুদ্ধিমানের কাজ।

- শাড়ী গহনা,কম্পলিট স্যুট ইত্যাদি ট্রাভেলিং এ দুরে রাখুন।মনে রাখতে হবে এটা কোন বিয়েবাড়িতে ট্রাভেল নয়।

- একগাদা শুকনা খাবার নিবেন না সাথে,শুকনো খাবার এখন দেশের যে কোন প্রত্যন্ত অঞ্চলেও পাওয়া যায় কাজেই লাগেজ বোজাই করে এসব খাবার নেয়ার দরকার নেই।

বড় ট্রাভেল ব্যাগ যত টা সম্ভব না নিবেন।

- বাসায় সারাদিন পড়েন না,ট্রাভেলিং এ যেয়ে সব পড়ে ফেলবেন এসব চিন্তা মাথা থেকে একদম বাদ দিয়ে বই পত্র সব লাগেজ থেকে নামিয়ে লাগেজ হালকা বানিয়ে নেবেন।

তো জানলেন তো,ট্রাভেলিং এর গোছগাছ কীভাবে করবেন!এবার নিশ্চিন্তে ট্রাভেল ব্যাগ টা নিয়ে রেডি হয়ে যান।

হ্যাপি ট্রাভেলিং। 

ভালো থাকুন,ভালো রাখুন।

ধন্যবাদ।
 

Leave a Comment