পোল্যান্ডের ক্রাকাও ভ্রমণ

  • ইয়াসিন প্রধান সাজিদ
  • এপ্রিল ১৯, ২০২১

বিশ্বের ভ্রমণ স্থানগুলো পর্যালোচনায় সেরা কিছু নামের মধ্যে পোল্যান্ড এর ক্রাকোও এর নাম আসে। এর মধ্যে বিশেষ কিছু মার্কেটস্থান এবং কিছু ঐতিহাসিক স্থান গুলো পর্যটকদের কাছে খুব আকর্ষনীয় এবং পছন্দের। আর সারা বিশ্বে ঐসকল স্থানগুলো ভ্রমণের জন্য পর্যটকরা ছুটে যান। পোল্যান্ডের ক্রাকাও এ ভ্রমণ এবং দর্শনের মূল আকর্ষণগুলো থাকে আম্বার উপহার, বস্ত্র, সিরামিক, গয়না এবং অন্যান্য হস্তনির্মিত স্মারক গুলো।

মূলত ক্রাকাও এ ভ্রমণে পর্যটকদের জন্য এসব নিদর্শন গুলো প্রধান হিসেবে তালিকাবদ্ধ থাকে। স্থানটির আশপাশের চত্বরে প্রচুর eateries এবং দোকান, এবং এই কেন্দ্রীয় স্থানে ক্রকো ক্রিসমাসের বাজারের এবং পোলিস ইস্টার বাজারের পাশাপাশি উপহার এবং ঋতু সজ্জা কেনার অনন্য একটি স্থান।

পোল্যান্ডের মধ্যে অন্যতম একটি দর্শনীয় স্থান হলো সেন্ট মেরি চার্চ। স্থানটির লম্বা ঘণ্টা টাওয়ার এবং লাল ইট দিয়ে সাজানো, একই স্থানের প্রধান বাজার স্কয়ারের একটি প্রধান বৈশিষ্ট্য।

আরো পড়ুনঃ গর্ভে শিশুর নড়াচড়া অনুভব করছেন তো?

পোল্যান্ড ক্রাকোও এর এর টাউন হল টাওয়ার দর্শনীয় স্থান হিসেবে একটি বড় কাঠামো অংশ ছিল, এবং মূল বিল্ডিংটি একটি মডেল হিসেবে দর্শকদের কাছে পরিচিত। মূল স্কয়ার মার্কেট এবং পুরানো শহরগুলির দৃশ্যের উপভোগের জন্য এই টাউন টাওয়ারের উচ্চ ফ্লোরে পর্যটকরা উঠেন। অথবা কাছাকাছি রাতের রেস্টুরেন্টগুলিতে স্থান নিয়েও ড্রিংক বা নাচের ক্লাব সহিত শহরের আনন্দ উপভোগ করা যায়।

পোল্যান্ডের ইতিহাস বাবদ অনেক আলোচনা সমালোচনার পরে উল্লেখিত কিছু ঐতিহাসিক বিষয় রয়েছে, যেখানে পোলিশ রাজাদের অভিজাত, বিবাহিত এবং জীবিত দাফন এমন কিছু ইতিহাস ছিলো। কিছু আকর্ষনীয় নিদর্শনের মধ্যে ওয়াভেল কেল্লার মাঠগুলি, অতীতের কাঠামো, প্রাসাদসমূহের প্রত্নতাত্ত্বিক অবলুপ্তি এবং ভিস্তুলা নদী রয়েছে।

ক্রাকোও এর কাসেলের মাঠগুলি বিনামূল্যে পরিদর্শন করা যায়, যদিও দুর্গটির কাঠামোতে প্রবেশ করার জন্য একটি টিকিট কিনা লাগে। ক্রাকোও তে ভ্রমণে একটি Franciscan গির্জা এবং অন্য একটি ডোমিনিকান গির্জা দেখতে পাওয়া যায় এবং রাস্তায় নিজ নিজ চার্চ নিজ নিজ নামকরণ করতে দেখা যায়। 14 শতাব্দী থেকে, ক্র্যাকো এর সাবেক শহরে দেয়ালের সমস্ত অবশেষগুলির সাথে অঙ্কন সংযুক্ত।

আরো পড়ুনঃ স্পর্শকাতর গোপন অঙ্গগুলোর কালো দাগ দূর করার উপায় 

এখানে, ক্রাকোও শিল্পীদের অঙ্কন দেখতে পাওয়া যায়, আবার শহরে পছন্দনীয় নিদর্শনটি একটি স্মরণীয়কারী হিসাবে ক্রয় করে নেওয়া যায়। বারবিকন একটি প্রতিরক্ষামূলক কাঠামো ছিল, কিন্তু এখন এটি পার্কের সবুজ বৃক্ষের মাঝে অতীতের একটি স্মৃতিস্তম্ভ হিসাবে পরিচিত। এই সুন্দর বারবিকোতে স্থানটিতে মে থেকে অক্টোবর পর্যন্ত প্রবেশ করা সম্ভব।

অন্যসময়ে সাময়ীক সময়ের জন্য স্থানটি বন্ধ থাকে। পোল্যান্ডের এসকল পছন্দের স্থানগুলো সারা বিশ্বে পরিচিত এবং এগুলোর দর্শনেই বিভিন্ন দেশ থেকে পর্যটকদের উপস্থিতি দেখা যায় পোল্যান্ডের মাটিতে।

তথ্যঃ গুগল

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment