বিশ্বের ভয়ংকর সব সেতু সম্পর্কে বিস্তারিত জানুন 

  • রেজবুল ইসলাম
  • মার্চ ২২, ২০১৮

ক্যাপিলানো সাসপেনশন ব্রিজ : কানাডার ক্যাপিলানো নদীর উপর নির্মিত সেতুটির দৈর্ঘ্য ১৪০ মিটার। নদী থেকে ২৩০ ফুট উপরে এর অবস্থান। সেতুর উপর থেকে নিচের দিকে তাকালে ভয় পাবেন যে কেউ।

কটমেল ফুটব্রিজ : শ্রীলঙ্কার কটমেল নদীর উপর নির্মিত এই সেতুটি। সেতুটি দেখলেই বুক কেঁপে উঠবে। কাঠের পাটাতনের বিভিন্ন অংশ ভেঙে গেছে, আর সেতুটা বেশ নড়বড়েও। 


তামান নেগারা ক্যানপি ওয়াকওয়ে : মালয়েশিয়ার তামান নেগারা ন্যাশনাল পার্কে রয়েছে এই সেতুটি। চলাচলের জন্য নিরাপদ হলেও বেশিরভাগ মানুষকেই ভয় পাইয়ে দেয় সেতুটি। 

কাকুম ন্যাশনাল পার্ক ক্যানপি ওয়াকওয়ে : ঘানার কাকুম ন্যাশনাল পার্কে ৭টি ঝুলন্ত সেতু রয়েছে। এগুলোর সর্বমোট দৈর্ঘ্য ১০৮০ ফুট এবং উচ্চতা ১৬০ মিটারের বেশি। উচ্চতার কারণেই সম্ভবত বেশিরভাগ মানুষ সেতুটি পার হওয়ার সময় ভয় পেয়ে যান। 

ট্রিফট ব্রিজ : সুইজারল্যান্ডে রয়েছে এই সেতু। ট্রিফটসি হ্রদের উপর নির্মিত সেতুটির দৈর্ঘ্য ৫৬০ ফুট। এটি হ্রদ থেকে ৩৩০ মিটার উঁচুতে নির্মিত হয়েছে। উচ্চতাই এই সেতুটিকে ভয়ঙ্কর করে তুলেছে। 

ক্যারিকারেড রোপ ব্রিজ : আয়ারল্যান্ডের ব্যালিনটয় এর কাছাকাছি অবস্থিত এই সেতু। ক্যারিকারেডের ছোট দ্বীপগুলোর সঙ্গে মূল ভূখণ্ডের যোগাযোগ ব্যবস্থা এই সেতু। ৬৬ ফুট লম্বা সেতুটি নিচের পাথর থেকে ৯৮ ফুট উঁচুতে অবস্থিত।

অ্যাস্টোর ভ্যালির দড়ি সেতু :পাকিস্তানের অ্যাস্টোর ভ্যালিতে রয়েছে এই সেতুটি। এটি আগেরটার চেয়েও ভয়ংকর। দড়িগুলো খুব বেশি মজবুত নয়, কাঠগুলোও ভাঙাচোরা। 

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment