পৃথিবীর সব চেয়ে লম্বা জিহ্বার দাবীদার!

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • মে ১৬, ২০১৮

আদ্রিয়ানা লুইস। স্কুল জীবন থেকেই বুঝতে পারে তার জিহ্বা স্বাভাবিক এর তুলনায় একটু বড়। সে তখন থেকেই তার জিহ্বার বিভিন্ন ভিডিও বানাতে থাকে। তার মায়ের বংশের অনেকেরই জিহ্বা একটু বড়। স্কুল জীবন শেষ করে আদ্রিয়ানা লুইস এখন কলেজের ছাত্রী। তার বয়স আনুমানিক ১৮ বছর। 

লুইস বারক্রফট টিভির এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি মনে করি, আমি এটা উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত। সময়ের সাথে সাথে আমি সকলের সামনে একজন অদ্ভুত বাচ্চা হয়ে দাড়াই। কারণ, আমি সবসময় আমার জিহ্বা বাহিরে রেখে, বিভিন্ন অঙ্গিভঙ্গি করতাম।’ 

লুইস তার জিহ্বা দিয়ে তার কনুই, নাক ও চোখ স্পর্শ করতে পারে। এমনকি সে তার জিহ্বাকে রোল করতে পারে। লুইস বিশ্বাস করেন, তার জিহ্বার পরিমাপ বর্তমান গিনেস রেকর্ডকে ভাঙ্গতে পারে। তবে আনুষ্ঠানিকভাবে তাকে এখনও গিনেস রেকর্ড কর্তৃপক্ষ পর্যবেক্ষণ করেন নি। বর্তমান সময়ে সবচেয়ে দীর্ঘ জিহ্বার অধিকারী হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত হলেন যুক্তরাষ্ট্রের নিক স্টইবেরি। তার জিহ্বার পরিমাণ ৩.৯৭ ইঞ্চি।

দেলাওয়ার বিশ্ববিদ্যালয়ের গবেষণা মতে, বিশ্ব জনসংখ্যার ৬৫ থেকে ৮০ শতাংশ মানুষ তাদের জিহ্বা রোল করতে পারে। এতে কোন জৈবিক বৈশিষ্ট্য রয়েছে কিনা এ নিয়ে এখনও বিতর্ক রয়েছে।

সূত্রঃ ইয়াহু নিউজ 

আর/এস 

Leave a Comment