পৃথিবীর সবচেয়ে দীর্ঘ আইসক্রিম!

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • জুন ১২, ২০১৮

আইসক্রিম শিশু থেকে বুড়ো সবার বেশ প্রিয়। তাই বলে ১৩৮৬.৬২ মিটার দীর্ঘ আইসক্রিম! বিষয়টি বিস্ময়ের হলেও রেকর্ড মাপের এ আইসক্রিমটি তৈরি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির টেক্সাস উৎসব উপলক্ষে বানানো হয়েছে এই বিশেষ মাপের ডেজার্ট। হাজার হাজার ভলান্টিয়ার একসঙ্গে কাজ করে তৈরি করেছেন ১৩৮৬ দশমিক ৬২ মিটার লম্বা আইসক্রিম।

ডেইলি হান্টের খবরে বলা হয়, সম্প্রতি টেক্সাস উৎসব উপলক্ষে এই বিশালাকার আইসক্রিমটি তৈরি করা হয়। কয়েক হাজার স্বেচ্ছাসেবকের অবদান রয়েছে এই ডেজার্টটি তৈরির পেছনে। আইসক্রিমটির দৈর্ঘ্য ছিল ১৩৮৬.৬২ মিটার। বিশালাকার এই আইসক্রিমটি তৈরিতে ব্যবহার করা হয়েছে ৫০০ গ্যালন ভ্যানিলা ও ক্যান্ডি ক্রাঞ্চ চকোলেট, ৩০০ গ্যালন চকোলেট ও স্ট্রবেরি সিরাপ। আর সুস্বাদু করতে ব্যবহার করা হয়েছে দুই হাজার ক্যান হুইপ্ট ক্রিম, ২৫ পাউন্ড স্প্রিংকলস ও ২০ হাজার চেরি ফল।

আইসক্রিমটি সঠিকভাবে তৈরি হয়েছে কিনা ও সব উপাদান সমানভাবে আছে কিনা পরীক্ষা করতে উৎসবে ছিলেন গিনেস বুক অব রেকর্ডের বিচারক ক্রিস্টিনা কোনলোন। তার পরীক্ষার পরেই সার্টিফিকেট দেয়া হয়। গিনেস বুক অব রেকর্ডের বিশেষ সম্মাননার পর ঘটনা উপস্থিত প্রায় চার হাজার মানুষ এর স্বাদ উপভোগ করেন। মাত্র ৩০ মিনিটের মধ্যে উৎসবে উপস্থিত ওই ৪ হাজার মানুষ সেই আইসক্রিম চেটে-পুটে সাফ করে দেন।

আর/এস 

Leave a Comment