মালদ্বীপে উদ্বোধন হলো সাগরের নিচে আবাসিক হোটেল!

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • নভেম্বর ১৮, ২০১৮

সাগরের পানির নিচে বিশ্বের প্রথম আবাসিক হোটেল উদ্বোধন হলো মালদ্বীপে। দেশটির রাঙ্গালি দ্বীপে এই হোটেলের উদ্বোধন করা হয়েছে। ভারত মহাসাগরের ১৬ ফুট পানির নিচে দোতলা এই হোটেলটি নির্মাণ করা হয়। এর নাম দেয়া হয়েছে মুরাকা। মালদ্বীপের ভাষায় এর অর্থ কোরাল।

মুরাকায় বিছানার পাশাপাশি অন্যান্য হোটেল রুমের মতো বাকি সব সুবিধা রয়েছে। এর দ্বিতীয় তলায় রয়েছে প্রাইভেট জিম, একটি বার, ইনফিনিটি পুলসহ আকর্ষণীয় সব সুবিধা। আছে নরম বিছানায় শুয়ে সাগরের নিচের অতুলনীয় দৃশ্য উপভোগ করার আকর্ষণীয় ব্যবস্থা। হোটেলটির একটি অংশ পানির নিচে, অপর অংশটি পানির ওপরে রাখা হয়েছে। এটা মূলত বিশ্রাম নেয়ার ডেক হিসেবে বিবেচিত। এই জায়গায় এসে পর্যটকরা সূর্যের আলো পাবেন।

সাগরের পানির নিচে অবস্থিত এই হোটেল থেকে দেখা যাবে চারপাশের নীল জলরাশি। সেখানকার ছিমছাম একটি কক্ষের বিছানায় শুয়ে মাছের ঝাঁকসহ অন্যান্য সামুদ্রিক প্রাণী দেখা, কখনও তাদের উদ্দেশে হয়তো দু-একটি কথা বলা সত্যিই স্বপ্নের মতো। এমন  অবিশ্বাস্য, স্বপ্নময়  অভিজ্ঞতা নেয়ার সুযোগ করে দিচ্ছে মালদ্বীপ।

মুরাকায় প্রতি রাত কাটাতে খরচ হবে ৫০ হাজার ডলার যার মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২ লাখ টাকা। তবে এখানে একদিন থাকার কোনও সুযোগ নেই। এই হোটেলে থাকতে হলে চার রাতের একটি প্যাকেজ কিনতে হবে, যাতে খরচ হবে ২ লাখ ডলার বা ১ কোটি ৬৮ লাখ টাকা। এই প্যাকেজের আওতায় ক্রেতার সাথে একজন রাঁধুনি ও ব্যক্তিগত একটি নৌযান দেয়া হবে। পরিবেশগতভাবে পরিকল্পনা নিয়ে বানানো হোটেলটির  সবকিছুই তৈরি হয়েছে সিঙ্গাপুরে। তারপর একটি বিশেষ জাহাজে করে এগুলো মালদ্বীপ নিয়ে আসা হয়।

Leave a Comment