ব্রিটিশ রাজবধূর পোশাক যেন আভিজাত্যের প্রতীক

  • ওমেন্সকর্নার ডেস্ক:
  • ডিসেম্বর ১৫, ২০১৮

রানী দ্বিতীয় এলিজাবেথের হীরকজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে রাজবধূ কেট মিডলটন পরেছিলেন আলেক্সান্ডার ম্যাককুইনের উজ্জ্বল লাল রঙা একটি পোশাক। অভিজাত অনুষঙ্গ হিসেবে ছিল এলকে বেনেট পাম্প ও সিলভিয়া ফ্লেচারের নকশা করা হ্যাট। সাধারণই সত্যিকার অর্থে সুন্দর। আর এ কথাটিই যেন পুরোপুরি সত্য মনে হয় ব্রিটিশ রাজবধূদের দেখে। বিশেষত বলা হচ্ছে কেট মিডলটনের কথা। চেহারায় মেকআপের ঘনঘটা নেই, স্বল্প কাজের পোশাক আর ছোট ছোট অলঙ্কারেই যেন মুগ্ধতা ছড়ান তিনি।

কেট মিডলটন নিজের বিয়েতে যে পোশাকটি পরেছিলেন, সেটির দাম ৪ লাখ ডলার। লম্বা স্লিভের এ পোশাকটিতে ব্যবহার হয়েছে বিভিন্ন ধরন ও নকশার লেইস। নিপুণ হাতে বসানো হয়েছে অলঙ্কার। সারাহ বার্টনের নকশা করা এ বিয়ের পোশাকটি তৈরিতে সময় লেগেছে কয়েকশ ঘণ্টা! বিয়ের অনুষ্ঠান শেষে কেট মিডলটনের এ বিয়ের পোশাকটি বাকিংহাম প্যালেসে প্রদর্শিত হয়েছিল।

অলিম্পিক-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে ডাচেস অব ক্যামব্রিজ সবুজাভ নীল রঙের একটি পোশাক পরেন। সিল্ক ও লেইসের সমন্বয়ে তৈরি এ পোশাকের নকশা করেছিলেন জেনি প্যাকহাম। প্রায় ৬ হাজার ডলার মূল্যের এ পোশাকটির সঙ্গে মিডলটন যে স্যান্ডেলটি পরেছিলেন, সেটির নকশা করেছেন জিম্মি চু। ঝোলানো কানের দুল আর ছোট আংটিতেই যেন তিনি হয়ে উঠেছিলেন অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ।

২০১৭ সালের মে মাসে বোন পিপ্পা মিডলটনের বিয়েতে ডাচেস অব ক্যামব্রিজ আলেক্সান্ডার ম্যাককুইনের নকশা করা একটি পোশাক পরেন। সঙ্গে ছিল জেন টেইলরের হ্যাট। ন্যুড রঙের এ পোশাকটির দাম ছিল ১৪ হাজার ডলার। ওই একই বছর ফেব্রুয়ারিতে বাফটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তিনি হাজির হন কালো ছাপার একটি অফশোল্ডার গাউন পরে। আলেক্সান্ডার ম্যাককুইনের এ পোশাকটির সঙ্গে ছিল একই ব্র্যান্ডের ক্লচব্যাগ। পোশাকটির দাম ১০ হাজার ৬০০ ডলার।

প্যারিসের গালা ডিনারে কেট মিডলটন মেঝে অব্দি লম্বা একটি সাদা গাউন পরেন। রত্নশোভিত সিল্কের এ গাউনটির মূল্য ৫ হাজার ৫৭০ ডলার। আর সে বছরই নভেম্বরে রয়্যাল ভ্যারাইটি পারফরম্যান্সে তিনি যে গাউন পরেন, তা নিয়ে আলোচনার শেষ নেই। অন্যান্য পোশাকের দামের সঙ্গে এর দাম তুলনামূলক কম হলেও পাথর বসানো ধূসর পোশাকটি যেন ডাচেস অব ক্যামব্রিজের আভিজাত্য বাড়িয়ে দিয়েছিল বহুগুণ। জেনি প্যাকহামের নকশা করা এ পোশাকটির মূল্য ৪ হাজার ৬৮৪ ডলার।

টি/আ

 

Leave a Comment