ঘাড়ের কালচে দাগ দূর করার উপায় জানুন

  • কবিতা আক্তার
  • মার্চ ২১, ২০২৩

ঘাড়ের ভাজের অংশের কালচে দাগ নিয়ে বিব্রত? সহজে কিছু উপায়ে ধীরে ধীরে কমিয়ে আনতে পারেন এই দাগ। অনেক সময় শরীরের অন্যান্য অংশের মতো ঘাড়ের পরিচ্ছন্নতার দিকে তেমন মনোযোগ দিতে পারি না আমরা। এতে ঘাড়ের রং শরীরের অন্যান্য অংশের চামড়া থেকে কিছুটা কালো দেখা যায়। এছাড়া ঘাড়ের খোলা অংশের রোদ লেগে সানবার্ন হওয়ার কারণে ও কালচে দেখাতে পারে ঘাড়। কিছু সহজ ঘরোয়া উপায় অবলম্বন করে এই কালো দাগ কমাতে পারেন।

চলুন জেনে নেয়া যাক-

রুপ বিশেষজ্ঞরা বলছেন, রক সল্ট ত্বকের জন্য খুবই উপকারী। এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা ত্বককে সংক্রমণ থেকে রক্ষা করে। শুধু তাই নয় লবন ত্বকের ময়লা পরিষ্কার করে এবং এর কালচে ভাব ও কমায়। কলার খোসায় অ্যালোভেরা জেল লাগিয়ে তারপর উপরে রক সল্ট ছিটিয়ে নিন। মিশ্রণটি ঘাড়ে ঘষুন। ২ মিনিট পর ধুয়ে ফেলুন।

আরো পড়ুনঃ ঘাড়,ঠোঁট ও চোখের নিচের কালো দাগ দূর করুন সহজেই 

- ২ চা চামচ বেসনের সঙ্গে ১ চিমটি লবণ, আধা চা চামচ লেবুর রস ও গোলাপজল মিশিয়ে প্যাক বানিয়ে নিন। ঘাড়ে এই প্যাক লাগিয়ে রাখুন শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

- টক দইয়ের সঙ্গে লেবুর রস মিশিয়ে ঘাড়ে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

আরো পড়ুনঃ শরীর উজ্জ্বল করার ঘরোয়া টিপস

- বেকিং সোডার সঙ্গে পরিমাণ মতো পানি মিশিয়ে পেস্ট বানান। ঘাড়ে এই পেস্ট লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে ভেজা কাপড় দিয়ে মুছে ফেলুন।

- ৪ টেবিল চামচ পানির সঙ্গে ২ টেবিল চামচ আপেল সাইডার ভিনেগার মিশিয়ে তুলো ভিজিয়ে ঘাড়ে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment