স্বাস্থ্যকর ‘ভেজিটেবল প্যানকেক’ তৈরি করবেন যেভাবে

  • ওমেন্স কর্নার
  • জুন ৮, ২০২৩

সকাল কিংবা বিকেলের নাস্তায় সবাই চায় স্বাস্থ্যকর খাবার খেতে। যা পরিবারের সবাইকে সুস্থ থাকতে সহায়তা করবে। এক্ষেত্রে সবজির তৈরি কোনো খাবার পাতে থাকাই শ্রেয়। কিন্তু পরিবারের ছোট সদস্যরা একদমই সবজি খেতে পছন্দ করে না। তাই সবজির তৈরি কোনো খাবার তারা খেতে চায় না। 

এই সমস্যা থেকে মুক্তি পেতে জেনে নিন নতুন একটি রেসিপি। যার নাম ভেজিটেবল প্যানকেক। এটি একটি জিভে জল আনা পদ। যা খেতে দারুণ সুস্বাদু। ভেজিটেবল প্যানকেক খেলে শিশুর শরীরে সবজির পুষ্টিগুণ যাবে সহজেই। সেই সঙ্গে পরিবারের বড়রাও খুব মজা করে খেতে পারবেন এটি। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি- 

উপকরণ:

সুজি ১০০ গ্রাম, টক দই আধা কাপ, ময়দা ২ টেবিল চামচ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, ক্যাপসিকাম কুচি ২ টেবিল চামচ, গাজর কুচি ২ টেবিল চামচ, টমেটো কুচি ১ টেবিল চামচ, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো। 

আরো পড়ুন:

বাসি ভাত দিয়ে তৈরি করুন মজাদার খাবার

পারফেক্ট চালের গুড়ার রুটি তৈরির নিয়ম

অতিথি আপ্যায়নে বানিয়ে ফেলুন নবাবী সেমাই

প্রণালী:

প্রথমে একটা পাত্রে সুজি আর দই ভালো করে মিশিয়ে দশ মিনিট ঢেকে রেখে দিন। এর পর একে একে সব সবজি, ময়দা, লবণ একসঙ্গে মিশিয়ে পানি দিয়ে একটা ঘন মিশ্রণ তৈরি করে নিন। এবার ননস্টিকে নামমাত্র তেল দিয়ে প্যানকেকের আকারে স্যালো ফ্রাই করে নিলেই তৈরি হয়ে যাবে ভেজিটেবল প্যানকেক।  

রেসিপি ক্রেডিট: দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment