নেইলপলিশ অনেক দিন ভালো রাখার উপায় জেনে নিন 

  • ওমেন্স কর্নার
  • জুন ৬, ২০২৩

ম্যাট, গ্লসি, শিমারি বা স্বচ্ছ নেইলপলিশ অনেকদিন ব্যবহার না করলে জমে যায়। এ ছাড়াও নিয়মিত ব্যবহার করা নেইলপলিশ গুলোও রাখতে হবে নির্দিষ্ট জায়গায় -

পছন্দের রঙে নখ রাঙাতে অনেকেই ভালোবাসেন। কাজেই নেইলপলিশ অনেকেরই পছন্দের প্রসাধন। ম্যাট, গ্লসি, শিমারি বা স্বচ্ছ—যে ধরনের নেইলপলিশই ব্যবহার করুন না কেন, এরও একটু যত্নের প্রয়োজন। না হলে অল্প দিনেই নষ্ট হয়ে যাবে পছন্দের নেইলপলিশটি। রেড বিউটি স্টুডিও অ্যান্ড স্যালনের স্বত্বাধিকারী আফরোজা পারভিন জানালেন নেইলপলিশ অনেক দিন ভালো রাখার কিছু উপায়।

আরো পড়ুন: এখন থেকে নিজের নেইলপলিশ নিজেই তৈরি করুন 

অনেক সময় দেখা যায় বহুদিন ব্যবহার না করলে নেইলপলিশ জমে যায়। কনটেইনারের ঢাকনা খোলা বেশ কষ্টকর হয়ে পড়ে। সামান্য পানি হালকা গরম করে একটা পাত্রে নিন। এর মধ্যে কনটেইনারটি বসান। মিনিট পাঁচেক পর দেখুন আপনার নেইলপলিশ আঙুলে মাখার জন্য তৈরি।

নেইলপলিশের বোতল থেকে তুলি বের করে নখে ব্যবহারের সময় বোতলের মুখে কাগজ দিয়ে চেপে রাখুন। এতে বোতলের ভেতর বাতাস ঢুকবে না। ব্যবহার শেষে ভালো করে বোতলের মুখ আটকে রাখুন। নেইলপলিশের বোতল ঠান্ডা ও অন্ধকার জায়গায় রাখুন। ফ্রিজ বা আলমারিতেও রাখতে পারেন।

নেইলপলিশের বোতল সব সময় দাঁড় করে রাখুন। কাত করে রাখলে নেইলপলিশের ওপর পানির মতো স্তর উঠে আসে।

আরো পড়ুন: ত্বকের ধরন অনুযায়ী সেরা ১০ টি বি বি ক্রিম (BB CREAM)

এক সপ্তাহ পরপর নেইলপলিশের বোতল ঝাঁকিয়ে নিন। এতে দীর্ঘদিন ভালো থাকবে।

নেইলপলিশের বোতলের মুখ সব সময় কটনবাড দিয়ে মুছে রাখুন। এতে বোতলের সঙ্গে ঢাকনা আটকে যাবে না। কটনবাডে একটু নেইলপলিশ রিমুভার লাগিয়ে নিলে পরিষ্কার করা সহজ হবে।

নেইলপলিশ বায়ুরোধী বাক্সে রাখা যেতে পারে, এতে অনেক দিন ভালো থাকবে।

সূত্র: প্রথম আলো 
 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment