ত্বকের টোন অনুযায়ী ব্লাশ নির্বাচন করুন

  • ওমেন্স কর্নার
  • সেপ্টেম্বর ৫, ২০২৩

ব্লাশ একটি চমৎকার প্রসাধনী। যা তাত্ক্ষণিকভাবে আপনার ত্বককে উজ্জ্বল করে তুলবে। আপনার চেহারাতে রঙের ঝলকানি দেবে। বেশিরভাগ নারীই তাদের প্রধান সৌন্দর্য পণ্য হিসেবে ব্লাশ ব্যবহার করেন। ত্বকের টোন অনুযায়ী সঠিক ব্লাশ শেড নির্বাচন করা কঠিন হতে পারে। এ নিয়ে নানা বিভ্রান্তি দেখা দেয়। কারণ ভুল শেড নির্বাচন করলে আপনার মেকআপ খারাপ হয়ে যাবে। তাই এটি নির্বাচনে সতর্ক থাকুন। সঠিক শেড বেছে নিয়ে নিজেকে করে তুলুন আরও আকর্ষণীয়।

কৃতি সাহনি, কানভার গ্রুপের বিউটি এক্সপার্ট এইচটি লাইফস্টাইলের সাথে কিছু গুরুত্বপূর্ণ টিপস শেয়ার করেছেন। যা আপনাকে আপনার অনন্য ত্বকের টোনের জন্য নিখুঁত ব্লাশ শেড নির্বাচন করতে সহায়তা করবে।

ফর্সা ত্বক

ফর্সা ত্বকের জন্য হালকা শেডগুলো বেছে নিন। এগুলো প্রাকৃতিকভাবে আপনাকে উজ্জ্বল দেখাবে। গোলাপি বা হালকা রঙ ফর্সা ত্বকের সাথে সামঞ্জস্যপূর্ণ। এই রঙগুলো তারুণ্যময় চেহারা দেয়। গাঢ় রঙের শেডগুলো এড়িয়ে চলুন। কারণ এগুলো আপনার ত্বকের টোন বদলে দিতে পারে।

আরো পড়ুন:  সুগন্ধি দীর্ঘস্থায়ী করতে যা করবেন

শ্যামবর্ণের ত্বক

ডাস্টি রোজ, ফিকে লাল রং বা উষ্ণ পিচের মতো শেডগুলো বেছে নিন। এই রঙগুলো আপনার ত্বকের টোনকে আরও উজ্জ্বল করে তুলবে। এতে আপনাকে দেখাবে প্রাণবন্ত। প্রাকৃতিক ভাবে দীপ্তি ছড়াতে সাহায্য করবে।

গভীর টোন

বেরি, প্লাম বা টেরাকোটা কমলার মতো রঙগুলো নির্বাচন করুন। পিগমেন্টেড শেডগুলো আপনার প্রাকৃতিক সৌন্দর্যকে বাড়িয়ে দিবে। আপনাকে দেখাবে উজ্জ্বল।

ব্লাশ শেড নির্বাচন করার সময়, বিভিন্ন রঙ নিয়ে খেলতে দ্বিধা করবেন না। মনে রাখবেন, মিশ্রণ প্রাকৃতিক চেহারা অর্জনের মূল চাবিকাঠি। প্রথমে হালকা করে প্রয়োগ করুন। ধীরে ধীরে একটু গাঢ় করুন। ব্লাশ শেড নির্বাচন করার সময় আপনার সামগ্রিক মেকআপ বুঝে নিন।  

নম্রতা সোনি , মেকআপ কোম্পানি ‘সিম্পলি ন্যাম’-এর প্রতিষ্ঠাতা ব্লাশ কেনার সময় বিবেচনা করার জন্য কয়েকটি টিপস শেয়ার করেছেন।

আরো পড়ুন: নেইলপলিশ অনেক দিন ভালো রাখার উপায়

ব্লাশের গঠন

ব্লাশগুলো এখন বেশ কয়েকটি গঠনে পাওয়া যায়। যেমন- পাউডার, বাম, ক্রিম এবং তরল। এগুলো বিভিন্ন ধরণের ত্বকের সাথে মানানসই। তাই কেনার আগে বুঝে নিন আপনার ত্বকের জন্য কোনটা উপযুক্ত।

মেকআপ এবং উপলক্ষ বিবেচনা

আপনি যে অনুষ্ঠানের ওপর নির্ভর মেকআপ করছেন সেই অনুযায়ী ব্লাশ বেছে নিন। টি-পার্টিতে গেলে হালকা রঙগুলো বেছে নিন। আবার, কোন পার্টি বা ডিনারে গেলে উজ্জ্বল ও প্রাণবন্ত শেডগুলো প্রয়োগ করতে পারেন।

আরো পড়ুন:  ত্বকের মেকআপ তোলার ৫ উপায়

স্বাচ্ছন্দ্য বোধ

ব্লাশ আপনার ব্যক্তিগত পছন্দ। আপনি কী নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন তার ওপর নির্ভর করে। আপনি যদি গাঢ় রঙে অভ্যস্ত না হন, তবে এড়িয়ে চলুন। যে রঙে আপনি আত্নবিশ্বাসী সেটি বেছে নিন।

সূত্র- হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment