আপনার কানের ছোট্ট দুলের খবরাখবর

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • অক্টোবর ২৪, ২০১৭

হাওয়া বদলের মতো মানুষের মনও বদল হয়, সাথে বদল হয় ফ্যাশনও। হোক প্রচন্ড শীত, কি বর্ষা আর কি গরম, কাজের জন্য আপনাকে বাইরে বের হতে হবেই।  বাহিরে বের হলে নিজেকে ফুটিয়ে তোলার জন্য দরকার কিছু সাজগোজ। মেয়েদের সাজের প্রধান সামগ্রী হচ্ছে গহনা , বিশেষ করে কানের দুল।

মেয়েরা তাদের পোশাকের সাথে মিলিয়ে কানের দুল পরবেই। শর্ট কামিজ, ফতুয়া, স্কার্ট এমনকি শাড়ির সাথেও মেয়েরা জারকান, রুমি এবং নরমাল পাথরের ছোট কানের দুল বেশি পড়ছে। সোনা, রূপা, হিরা, রুবি, মুক্তা, পিতল, কপার, অক্সিডাইজ, বাঁশ, নারকেলের আইচা, ফিতা, চট, কাপড়, লেস, কাঠ, পাটকাঠি, মাটি, গ্লাস, সিরামিক ইত্যাদি বিভিন্ন জিনিসের তৈরি কানের দুল ছোট থেকে বুড়ো সবাই ব্যবহার করছে।

বয়স্ক যারা তারা সোনা, রুপা এবং মুক্তার কানের দুল বেশি পছন্দ করে। এছাড়া হিন্দু মেয়েদের মধ্যে স্বর্ণের ছোট কানের দুলের ব্যবহার বেশি দেখা যায়। ইয়াং জেনারেশন সোনা রূপার চেয়ে হিরা, রুবি এবং নরমাল স্টোনের ছোট কানের দুল ড্রেসের সাথে মিলিয়ে পড়তে বেশি পছন্দ করছে।

কোথায় পাবেন :

ঢাকাসহ বিভিন্ন জেলা শহরে প্রায় সকল শপিং সেন্টারে আপনার পছন্দমতো ছোট কানের দুল কিনতে পাবেন। একটু দামি এবং আনকমন কানের দুল কিনতে চাইলে আপনাকে যেতে হবে আলমাস শপিং সেন্টার, বসুন্ধরা সিটি, হলমার্ক, আর্চিস গ্যালারি, নিউমার্কেট এবং চাঁদনী চক ইত্যাদি মার্কেটে।

দাম :

আলমাসে আপনি পাবেন ছোট কানের দুল জারকান পাথরের ৮০-৫০০ টাকা, রুবি পাথরের দাম পড়বে ২৫০-৯০০ টাকা এবং নরমাল পাথরের কানের দুল ৮০-১৫০০ টাকা। পাথর এবং পাথরের পরিমাণ অনুযায়ী কানেরদুলের দাম হয়।

বসুন্ধরা সিটিতে ৫০-২৫০০ টাকার মধ্যে আনকমন কানের দুল কিনতে পারবেন। চাঁদনী চকে ৩৫-৩০০০ টাকার মধ্যে হোয়াইট গোল্ডের সাথে পুঁতির কাজের তৈরি ছোট কানের দুল কিনতে পারেন। আপনি ইচ্ছা করলে নিজে অর্ডার করে দুল বানিয়ে নিতে পারেন।  সেক্ষেত্রে নিজের মনের মতো কানের দুল পাবেন।

অঞ্জনস, কে-ক্রাফট, বাংলার মেলা, আড়ং, রঙ-এ তাদের নিজস্ব ডিজাইনে তৈরি এসব কানের দুলের দাম পড়বে ২৫-৫০০ টাকা। স্কুল, কলেজ এবং ব্যস্ত শপিংমলের ফুটপাতে লেস, পুঁতি, ঝিনুক, মাটির এবং স্টোনের দুল পাওয়া যায়। এখানে কম দামে ছোট কানের দুল কিনতে পারেন। দাম বেশি-কম কোনো বিষয় না যদি কানের দুল আপনার চেহারা এবং ড্রেসের সাথে মিলে যায়।

 

 

Leave a Comment