শুষ্ক ত্বকে প্রাণ ফেরাবে ৩ প্রাকৃতিক ময়েশ্চারাইজার

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ফেব্রুয়ারি ২৩, ২০২২

ত্বকের যত্নে ময়েশ্চারাইজার খুবই গুরুত্বপূর্ণ। এটি ত্বক রাখে কোমল,। মসৃণ ও নরম। শীতে ত্বকের রুক্ষতা দূর করতে প্রাকৃতিক ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন।

মধু: প্রাকৃতিক ভাবে ত্বক নরম করতে মধুর জুড়ি নেই। মধুতে রয়েছে ভিটামিন বি এবং সি, ক্যালসিয়াম, আয়রন, পটাসিয়াম, সোডিয়াম, অ্যামিনো অ্যাসিড ও এনজাইম। আপনার ত্বক শুষ্ক হলে প্রতিদিন ব্যবহার করুন মধু। মধু ত্বকে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এছাড়া আধা চা চামচ মধুর সঙ্গে কয়েক ফোঁটা কমলার রস মিশিয়ে ব্যবহার করতে পারেন ত্বকে।

আরো পড়ুনঃ মাঝবয়সে শরীর ফিট রাখতে যেসব ব্যায়াম

অ্যালোভেরা: শক্তিশালী প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে অন্যতম অ্যালোভেরা জেল। আপনার ত্বক শুষ্ক হোক কিংবা তৈলাক্ত, অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে। অ্যালোভেরা জেল এর সঙ্গে খানিকটা পানি মিশিয়ে পাতলা গরম করুন। অল্প আঁচে রেখে দিন কিছুক্ষণ। ঘন হয়ে গেলে নামিয়ে ঠান্ডা করে ফ্রিজে রাখুন। প্রয়োজনমতো বের করে ব্যবহার করুন ত্বকে।

গ্লিসারিন: ত্বক অতিরিক্ত তেলতেলে না করেই মশ্চারাইজার করে গ্লিসারিন। ১ চা চামচ গ্লিসারিনের সাথে ৫০ মিলি গোলাপজল মিশিয়ে মুখবন্ধ বয়ামে রেখে দিন। অল্প করে নিয়ে ত্বকে ম্যাসাজ করুন। ত্বক হবে উজ্জ্বল।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment