ত্বকে নারিকেল তেল ব্যবহার করলে যেসব উপকার পাবেন

  • ওমেন্স কর্নার
  • মার্চ ২১, ২০২৪

নারিকেল তেল দিয়ে চুলের যত্ন নেওয়ার প্রচলন বহু পুরনো। এটি চুলে পুষ্টি জোগায়। তবে চুলের পাশাপাশি ত্বকেও ব্যবহার করা যায় নারিকেল তেল। এটি ত্বকের যত্নেও বেশ উপকারী। নিয়মিত মুখে নারিকেল তেল ব্যবহার করলে ত্বক উজ্জ্বল ও নিখুঁত হয়। তাই ত্বক সুন্দর রাখতে চাইলে নিয়মিত নারিকেল তেল ব্যবহার করতে হবে।

রাতে পানি দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এরপর শুকিয়ে নিয়ে দুই ফোঁটা নারিকেল তেল দিয়ে মুখে ম্যাসাজ করে নিন। এভাবেই ঘুমাতে যান। পরদিন সকালে ঘুম থেকে উঠে মুখ থেকে তেল ভালো করে মুছে নিন। এটি আপনার
ত্বককে মসৃণ ও উজ্জ্বল করবে।

আপনার যদি ত্বক ফাটার সমস্যা থাকে দিলে নারিকেল তেল ব্যবহার করলে উপকার পাবেন। মুখের যেকোনো ধরনের দাগ-ছোপ দূর করতে কাজ করে নারিকেল তেল। তাই এ ধরনের সমস্যা দূরে রাখতে নিয়মিত নারিকেল তেল ব্যবহার করুন।

আরো পড়ুন:
যেসব প্যাকে দূর হবে ব্রণ
রোদে পোড়া ত্বকের যত্নে এই ৭টি প্যাক
ফেসিয়ালের পর কি চেহারায় কালো ভাব আসছে?

ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা দূর করতে কাজ করে নারিকেল তেল। এতে থাকা বিভিন্ন উপকারী উপাদান চুলকানি, ব়্যাশ অন্যান্য ত্বকের সমস্যা দূর করতে ভীষণ ভাবে কার্যকরী। সেইসঙ্গে ত্বকের ট্যান দূর করতেও কাজ করে এই তেল। তাই এ ধরনের সমস্যা দূর করতে নিয়মিত ব্যবহার করতে পারেন নারিকেল তেল।

নারিকেল তেল ব্যবহারের আগে আপনার ত্বকের ধরন বুঝে নিন। কারণ অনেক সময় ত্বকের ধরন না বুঝে ব্যবহার করলে অ্যালার্জি দেখা দিতে পারে। ত্বকে ফুসকুড়ি হতে পারে কিংবা ত্বকের ভেতর থেকে শুষ্ক হয়ে যেতে পারে। তাই ত্বকে সরাসরি নারিকেল তেল ব্যবহার না করে তা ফেসপ্যাক বা অ্যালোভেরা জেল মিশিয়ে নিতে হবে।

পোস্ট ক্রেডিট: ঢাকা পোস্ট 
 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment