শসা ও গাজরের জুস ঘন করবে আপনার চুল!

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • মার্চ ১৭, ২০১৮

প্রথমত সুন্দর ও স্বাস্থ্যসম্মত চুল পেতে আপনাকে অবশ্যই ভিটামিনযুক্ত খাবার খেতে হবে। আর তাই আপনার খাবারের তালিকায় যেন অবশ্যই শাকসবজি এবং ফলমূল থাকে। জুস এমন একটি পানীয় যা খুব সহজে এবং অতি দ্রুত আপনার শরীরের ভেতর থেকে আপনার ত্বককে করবে সুন্দর। অন্যান্য খাবারের চেয়ে জুস অনেক বেশি তাড়াতাড়ি কাজ করে থাকে। আর এই জুসই আপনার চুল পড়া কমাবে এবং তার সাথে সাথে আপনার  চুলকে করে তুলবে সুন্দর ও মসৃণ ।

জেনে নেওয়া যাক তৈরী পদ্ধতিঃ  শসা এমন একটি খাবার এতে  রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এটি আপনার চুলকে বেড়ে উঠতে সাহায্য করবে। আর গাজর আপনার চুল পড়ার প্রতিষেধক হিসেবে কাজ করবে।

উপকরণঃ

(১) গাজর – ৪ টি

(২) শসা – ১ টি

(৩) আপেল – ১ টি

ব্যবহার পদ্ধতিঃ প্রথমে  গাজর, শসা ও আপেল ধুয়ে পরিষ্কার করে নিন। ছোট ছোট টুকরা করে কেটে নিন সবগুলো উপাদান। অল্প পানিসহ ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। তৈরি হয়ে যাবে চুলের জন্য পুষ্টিকর জুস। এরপর এই জুস সুন্দর করে চুলের গোরায় এবং চুলে ভালোভাবে ম্যাসাজ করে নিন। ৩০ মিনিট রেখে তারপর চুল শ্যাম্পু করে ফেলুন। এভাবে ব্যবহার করুন কিছুদিন দেখবেন চুলের পরিবর্তন। এভাবেই অনেক সহজেই হাতের কাছে থাকা জিনিস দিয়েই তৈরি করে ফেলতে পারবেন চুলের জন্য দারুণ পুষ্টিকর জুসটি।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment