প্রতিদিনের খাদ্য তালিকায় থাকা ফলে হবে রূপচর্চা

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • নভেম্বর ২৫, ২০১৭

প্রাকৃতিক পদ্ধতিতে ত্বকের নানা সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।  তবে আপনাকে সেই প্রাকৃতিক পদ্ধতিগুলো জানতে হবে। নানা কাজের প্রয়োজনে যাদের প্রতিদিন কোনো না কোনো কাজে বাইরে বের হতে হয়, তাদের ধুলা-ময়লা এড়িয়ে যাওয়া খুব একটা সম্ভব নয়। ঘরোয়াভাবে তৈরি ফলের মাস্কের সাহায্যে আবহাওয়ার বিরূপ প্রভাব থেকে ত্বককে রক্ষার জন্য সাহায্য নিতে পারেন। 

এদের খুব সহজেই হাতের কাছে পাওয়া যায় এবং কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। যে কোনো রকমের ত্বকের সমস্যা অনায়াসেই সারিয়ে তোলা সম্ভব নিয়মিত ফলের তৈরি মাস্কের সাহায্যে

কমলা :

কমলার খোসা শুকিয়ে গুঁড়া করে কোন শুকনো বয়ামে রেখে দিতে পারেন। প্রতিদিন পানির সঙ্গে এ গুঁড়া মিশিয়ে লাগাতে পারে।

আপেল :

আপেলের জুসের সঙ্গে ভিনেগার মিশিয়ে চুলের রং তৈরি করা যায়। এছাড়া আপেলের সঙ্গে মধু অথবা দুধ মিশিয়ে ফেসমাস্ক তৈরি করে মুখে লাগান। এতে আপনার মুখমণ্ডলের সৌন্দর্য বৃদ্ধি পাবে।

এপ্রিকোট :

শুষ্ক, খসখসে ও মৃত ত্বক জীবন্ত করতে এপ্রিকোট বেছে নিতে পারেন। এপ্রিকোট মধু বা দুধের সঙ্গে ভালো করে মিশিয়ে ফেসমাস্ক তৈরি করুন।

কলা :

মুখের দাগ দূর করার জন্য কলার বিকল্প নেই। পাকা কলা, মধু, দই বা দুধ ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিয়ে মুখে লাগান। কলা ও দই দিয়ে পেস্ট তৈরি করে ত্বকে লাগালে নরম ত্বকের অধিকারী হবেন। এ প্যাকটি চুলের জন্যও উপকারী।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment