বর্ষায় খুব চুল পড়ছে? সমাধান জানুন 

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • জুলাই ২৯, ২০১৮

পুরোদমে বর্ষা শুরু হয়ে গিয়েছে। চুল লম্বা হোক বা ছোট, এখন ভিজে চুল শুকনো করাই ঝামেলার কাজ। কারণ গোসল করেই ছুটতে হচ্ছে কলেজ বা অফিসে। আর যারা গৃহবধূ, তারাও ব্যস্ত হয়ে পড়ছেন গৃহকর্মে। তাই কোনরকমে ভেজা চুলেই গুটিয়ে বেঁধে নিয়ে কাজে নামতে হচ্ছে।

কিন্তু এতে চুলের যে কি ভয়ঙ্কর রকম ক্ষতি হচ্ছে সেটি নিশ্চয়ই বুঝতে পারছেন। ভেজা চুল বাঁধা থাকলে চুলের গোড়া হাল্কা হয়ে গিয়ে ভেঙে পড়ে। মাথায় দুর্গন্ধ তো বটেই, খুশকির সমস্যাও দেখা দেয়। আর বর্ষাকালে চট করে চুল শুকোতেও চায় না। বর্ষাকালে মাথা থেকে তেল বের হয়। তাতে চুলের গোড়া চওড়া হয়ে যায়। এজন্য রোজই ভালো করে চুল ধোওয়া উচিত। ব্যবহার করুন অ্যান্টিব্যাক্টেরিয়াল শ্যাম্পু। পারলে হেয়ার ক্লিনজারও। তাহলে মাথায় ফাঙ্গাস বা ব্যাক্টেরিয়ার সংক্রমণ ঘটবে না।

বৃষ্টির জল সাধারণত অ্যাসিডিক এবং নোংরা হয়। তাই রাস্তায় বের হতে হলে শ্যাম্পুর পর চুলে অবশ্যই কন্ডিশনিং করবেন। তাহলে চুলও সুস্থ থাকবে, মাথাতেও দুর্গন্ধ হবে না। সব সময় চেষ্টা করবেন রাস্তায় বের হবার আগে চুল সম্পূর্ণ শুকিয়ে নিতে। ভেজা চুলে ময়লা বেশি জমে। যার জন্য মাথায় সংক্রমণও হতে পারে। সব সময় চুল আঁচড়াবেন ঠিক চিরুনি দিয়ে। মাথার জট ছাড়াতে লম্বা দাঁড়ার চিরুনি ব্যবহার করুন। ফলাফল স্বরূপ দেখবেন  চুল পড়া অনেকটাই বন্ধ হয়ে গিয়েছে।

সূত্র : গুগল 

Leave a Comment