ত্বকের যত্নে টমেটো প্যাকের জাদু 

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • অক্টোবর ৬, ২০১৮

টমেটোকে অনেক গুণবতী সবজি বলা হয়। টমেটোতে এমন কিছু উপকারি উপাদান আছে যা আমাদের দেহের ভিতরে যেমন উপকার করে থাকে তেমনেই টমেটো সরাসরি ত্বকের মাধ্যমেও উপকার করে থাকে। তাই আমাদের ত্বকের উপকারে লাগে এমন অনেক ফেইস প্যাকে টমেটো ব্যবহার করে থাকে।

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে, অতিরিক্ত তেলতেলে ভাব দূর করতে এবং ত্বক টানটান করতে টমেটো দিয়ে তৈরি ফেস প্যাক ব্যবহার করতে পারেন। সপ্তাহে অন্তত দুদিন এই প্যাক ব্যবহার করলে কালচে দাগ দূর হয়ে ত্বক হবে উজ্জ্বল ও মসৃণ। টমেটো দিয়ে কীভাবে এই প্যাক তৈরি করবেন এবং ব্যবহার করবেন সে বিষয়ে চোখ বুলিয়ে নিন।

যা যা লাগবে:

- ১ টি ছোট পাকা টমেটো

- ১ টেবিল চামচ চিনি

টমেটো প্যাক যেভাবে তৈরি ও ব্যবহার করবেন:  একটি ছোট পাকা টমেটো ম্যাশ করে এর রস বের করে নিন। এবার এর সাথে চিনি যোগ করে ভালো করে মিশিয়ে নিন। তারপর এই প্যাক-টি আপনার মুখে ও ঘাড়ে অ্যাপ্লাই করুন। ১০-১৫ মিনিটের মতো রেখে শুকিয়ে গেলে আপনার হাত ভিজিয়ে নিয়ে আস্তে আস্তে ম্যাসাজ করে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারেন।

টমেটো প্যাক যেভাবে কাজ করে :  টমেটোতে হালকা অ্যাসিডিক উপাদান আছে যা ত্বককে এক্সফলিয়েট করে এবং ত্বকের Ph-এর ভারসাম্য ঠিক রেখে ত্বকে এনে দেয় ইন্সট্যান্ট গ্লোয়িং। আর চিনি ও এই এক্সফলিয়েশন প্রক্রিয়াতে সাহায্য করে ত্বকের রক্ত চলাচল বাড়িয়ে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

সূত্র : গুগল 

Leave a Comment