সেলুন, পার্লারে না গিয়ে ঘরোয়া উপাদানে বানিয়ে নিন হেয়ার মাস্ক

  • কামরুন নাহার স্মৃতি
  • জুলাই ২৭, ২০২০

কলার হেয়ার প্যাকগুলি আপনার চুলে নতুন টেক্সচার, ভলিউম এবং চকচকে করতে সহায়তা করে। কলার এই প্যাক ঘরে তৈরি করায় এতে কোনও রাসায়নিক উপাদান থাকে না। ফলে চুলের ক্ষতি হওয়ার কোনও আশঙ্কা নেই।

কলাতে রয়েছে সিলিকা নামক উপাদান। এই খনিজ উপাদানটি আপনার দেহে কোলাজেন সংশ্লেষিত করতে সহায়তা করে। এটি চুল ঘন এবং শক্ত করে তোলে। এতে পাওয়া অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য ইচিং স্ক্যাল্প এবং খুশকির মতো সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে।

এর জন্য প্রয়োজন ২ টি কলা, ১টি ডিম, ১ চামচ নারকেল তেল, ৩ চামচ মধু। কলাটি ভালো করে ম্যাশ করে ভালো করে ছেঁকে নিন। এর ফলে এতে থাকা আঁশ বেরিয়ে যাবে।

একটি বাটিতে কলা, ডিম, নারকেল তেল এবং মধু এই সমস্ত উপাদান মিশিয়ে নিন। এরপর এটি চুলে ভালো করে লাগিয়ে শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে দিন। এরপর চুল ধুয়ে ফেলুন। এই কলার প্যাক সপ্তাহে ১ দিন টানা ৩ মাস ব্যবহার করলে চুল শক্ত এবং ঘন হয়ে উঠবে।

এছাড়া একই উপায়ে কলাটি ম্যাশ করে, এতে কয়েক ফোঁটা সরিষার তেল ভালো করে মিশিয়ে চুলে ভালো ভাবে দিয়ে। আধা ঘন্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। মনে রাখবেন যে ঘন হওয়ার জন্য সরষের তেল বেশি ব্যবহার করবেন না।

Leave a Comment